শুক্রবার ১৭ মে ২০২৪
Online Edition

সরকারের একটাই কাজ -ক্ষমতায় থাকা -সেলিমা রহমান

স্টাফ রিপোর্টার: ক্ষমতা আঁকড়ে ধরে বসে থাকা ছাড়া এই সরকারের আর কোনো কাজ নেই বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান। তিনি বলেন, দেশের জনগণের স্বাস্থ্য, শিক্ষা, বিদেশে কর্মসংস্থানসহ সবকিছুই সরকারকে দেখভাল করতে হয়। কিন্তু এই সরকার কিছুই করছে না। তাদের কাজ একটাই শুধু ক্ষমতায় বসে থাকতে হবে।
গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবের  তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে গণতন্ত্র পুনরুদ্ধার সংগ্রাম পরিষদ আয়োজিত দেশের বর্তমান প্রেক্ষাপটে গণতন্ত্র ও সামাজিক নিরাপত্তা শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। আয়োজক সংগঠনের সভাপতি সাহিদুল ইসলাম লরেনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির ভাইস চেয়ারম্যান সাংবাদিক নেতা শওকত মাহমুদ, কল্যাণ পার্টির সহ-সভাপতি সাহিদুর রহমান তামান্না, বিএনপির নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি নাজিম উদ্দিন আলম প্রমুখ।
সেলিমা রহমান বলেন, বাংলাদেশ এমনিতেই একটি গরিব দেশ। আমরা এখন আরও গরিব হয়ে গেছি। দেশের ২ কোটি মানুষ বেকার ছিল। এখন আরো দুই কোটি বেকার হয়েছে। অথচ সরকারের কোনো চিন্তা-ভাবনা নেই। এসব বিষয়ে তারা উদাসীন।
তিনি বলেন, করোনার চিকিৎসার অভাবে অসহায় মানুষ রাস্তাঘাটে ঘুরে বেড়িয়েছে। মানুষ শহর থেকে গ্রামে পালাচ্ছে। মানুষের চাকরি নাই, খাবার নাই। এখন সৌদি আরব প্রবাসী হাজার হাজার শ্রমিক বিক্ষোভ করছে। তাদের ভিসার মেয়াদ হয়ে গেছে। এখন পর্যন্ত তাদের পুনরায় নিবন্ধন করা হয় নাই। এগুলো সরকারের দায়িত্ব। কিন্তু সরকার সেই দায়িত্ব সঠিকভাবে পালন করছে না।
দলীয় নেতাকর্মীদের উদ্দেশে সেলিমা রহমান বলেন, আপনাদের এখন আর বসে থাকার সময় নেই। আন্দোলন কোন সময় জ্বলে উঠবে সেটা বলা যায় না। আন্দোলন অনেক সময় ডাক না দিলেও চলে আসে। আজকে আমাদের ঘুরে দাঁড়াবার সময়। খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করার দায়িত্ব আমাদের। কাজেই কারো নির্দেশনার অপেক্ষায় না থেকে আমাদের নিজেদের একেক জনকে সৈনিক হয়ে আন্দোলন শুরু করতে হবে। বর্তমান আওয়ামী লীগ সরকারকে উদাসীন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান।

অনলাইন আপডেট

আর্কাইভ