শনিবার ১৮ মে ২০২৪
Online Edition

কসবা সীমান্তে বিএসএফ-এর গুলীতে বাংলাদেশী নিহত

কসবা (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা : ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার পুটিয়া সীমান্তে বিএসএফের গুলীতে হাসান (২৬) নামে এক বাংলাদেশী যুবক নিহত হয়েছেন। গতকাল সোমবার সকাল ৮টার দিকে এই ঘটনা ঘটে।

নিহত হাসান উপজেলার কাইমপুর ইউনিয়নের পূর্বপাড়া এলাকার দারু মিয়ার ছেলে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, গতকাল সকালে পুটিয়া সীমান্ত এলাকায় যান হাসান। এ সময় কোন কিছু বুঝে ওঠার আগেই হাসানের কোমরের ওপর গুলী লাগে। মুহূর্তেই হাসান মাটিতে লুটিয়ে পড়ে। পরে স্থানীয় গ্রামবাসী তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়। তবে হাসপাতালে নেওয়ার পথেই মারা যান হাসান। পরে সেখান থেকে তার লাশ কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে আসা হয়।

এদিকে, কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এসে ছেলের লাশ দেখে কান্নায় ভেঙে পড়েন নিহতের বৃদ্ধ মা মনোয়ারা খাতুন এবং পিতা দারু মিয়া। তারা বাংলাদেশ সরকারের মাধ্যমে এই ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সুলতানপুরস্থ ৬০ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এ এম জাবের বিন জব্বারের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

তবে স্বজন ও স্থানীয়দের বরাত দিয়ে সীমান্তে বিএসএফের গুলীর বিষয়টি নিশ্চিত করে কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাজু আহমেদ জানান, হাসান সীমান্ত এলাকায় যাওয়ার পর বিএসএফ তাকে ধাওয়া করে একপর্যায়ে গুলী ছুঁড়ে। এতে সে গুলীবিদ্ধ হয়ে মারা যায়। নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। লাশটি এখন কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে। লাশটি ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হবে।

কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক রাবেয়া আক্তার জানান, নিহতের শরীরের পেছন দিকে একটি গুলী লাগে। এতেই প্রাণ হারান তিনি। নিহতের লাশ হাসপাতালে রাখা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ