রবিবার ১৯ মে ২০২৪
Online Edition

এতিম ও ওলামা-মাশায়েখদের সম্মানে বিএনপির ইফতার

গতকাল মঙ্গলবার রাজধানীর লেডিস ক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির উদ্যোগে ইয়াতিম ও আলেম-ওলামাদের সম্মানে ইফতার মাহফিলের আয়োজন করা হয়            -সংগ্রাম

স্টাফ রিপোর্টার : রমযানের প্রথম দিনে এতিম ও ওলামা-মাশায়েখদের সম্মানে ইফতারের আয়োজন করেছে বিএনপি। গতকাল মঙ্গলবার ইস্কাটন গার্ডেনের লেডিস ক্লাবে এই ইফতারের আয়োজন করা হয়। ইফতার শুরুর আগে লন্ডন থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান স্কাইপে মাহে রমযানে উলামা-মাশায়েখ, এতিম শিক্ষার্থীসহ নেতা-কর্মীদের স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন।

এই ইফতারে তেজগাঁও ইসলামী মিশন এতিমখানা এবং শান্তিনগর এতিমখানা ও মাদ্রাসার কয়েক‘শ শিক্ষার্থী অংশ নেন। ওলামা-মাশায়েখ এবং এতিম শিক্ষার্থীদের পাশে নিয়ে বিএনপির সিনিয়র নেতারা ইফতার করেন। 

দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানির সঞ্চালনায় ইফতারে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার। এছাড়া ইফতারে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, কোষাধ্যক্ষ শহিদুজ্জামান মিল্লাত, চেয়ারপার্সনের মিডিয়া উইং কর্মকর্তা শামসুউদ্দিন দিদার, মিডিয়া সেলের সদস্য শায়রুর কবির খানসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

 

প্রতিবছর রমযানের প্রথম দিন বিএনপি উলামা-মাশায়েখ ও এতিমদের সম্মানে ইফতার অনুষ্ঠান করে থাকে।

সংক্ষিপ্ত বক্তব্যে জমির উদ্দিন সরকার বলেন, এই সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে একেবারেই ব্যর্থ। তারা সিন্ডিকেট জিনিসপত্রের দাম বাড়াচ্ছে। তিনি বলেন, এই সরকার জোর করে ক্ষমতায় বসে আছে। জনগণ তাদের ভোটে নির্বাচিত করেনি। তাই গণতন্ত্র ও ভোটাধিকার রক্ষায় এই সরকারের পতন ঘটাতে হবে।

জমির উদ্দিন সরকার আরও বলেন, স্বাধীন দেশের ওপর কেউ মাতব্বরি করতে পারবে না। দেশের মানুষ একটা গণতান্ত্রিক পরিবেশের মধ্যে বাস করবে। বাংলাদেশকে ছোট করে কেউ কোনো দিন কিছু করতে পারবে না। এই দেশ তৈরি করেছেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি কারণে বিএনপির ইফতারিতে অনেক পরিবর্তন এসেছে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তিনি বলেন, স্বৈরাচার সরকারের ক্ষমতা দীর্ঘস্থায়ী হতে পারে। তবে টিকে থাকতে পারবে না। এ সরকারও টিকবে না। স্বৈরাচার সরকারকে একদিন বিদায় নিতে হবে, ইনশাআল্লাহ।

অনলাইন আপডেট

আর্কাইভ