ঢাকা, রোববর 19 May 2024, ৫ জ্যৈষ্ঠ ১৪৩০, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী
Online Edition

তুরাগ দক্ষিণে জামায়াতের খাদ্য সামগ্রী বিতরণ

সংগ্রাম অনলাইন: ক্ষুধা ও দারিদ্রমুক্ত সমাজ প্রতিষ্ঠা এবং আল্লাহর জমীনে আল্লাহর দ্বীন বিজয়ী করার মাধ্যমে যাকাত ভিত্তিক সমাজ প্রতিষ্ঠায় সমাজের বিত্তশালীদের একযোগে এগিয়ে আসার আহবান জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম। 

তিনি আজ রাজধানীর একটি মিলনায়তনে পবিত্র মাহে রমজান উপলক্ষে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের তুরাগ দক্ষিণ থানা আয়োজিত স্থানীয় সুবিধা বঞ্চিতদের  মাঝে মাহে রমজানের ইফতার-সাহরী খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। থানা আমীর মাহবুব আলমের সভাপতিত্বে এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী সেক্রেটারি আহসান হাবিন,বিএম সম্পাদক নুরুল আফসার প্রমূখ। 

ড. রেজাউল করিম বলেন, আত্মশুদ্ধি ও তাকওয়া অর্জনের মাস পবিত্র মাহে রমজান। রমজানের প্রকৃত শিক্ষায় হচ্ছে পশুত্বের ওপর নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করা, সর্বোপরি আত্মশুদ্ধি ও তাকওয়া অর্জন। এই মাসেই মানবতার মুক্তির সনদ মহাগ্রন্থ আল কুরআন নাযিল করা হয়েছে। এ মাসের একটি নফল একটি ফরজ এবং একটি ফরজ ৭০ ফরজের সমান। বছর পরিক্রমায় আমাদের মাঝে যখন আবার রহমত, মাগফিরাত ও জাহান্নামের আগুনের বারতা নিয়ে মাহে রমজান হাজির হলেও দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধগতির কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। মানুষ নিজেদের দৈনন্দিন জীবন-জীবিকা নির্বাহে রীতিমত হিমশিম খাচ্ছেন। এমতাবস্থায় আমরা জামায়াতে ইসলামীর পক্ষ থেকে সামান্য কিছু হাদিয়া নিয়ে আপনাদের কাছে হাজির হয়েছি। এতে কেউ ন্যূনতম উপকৃত হলে আমাদের শ্রম স্বার্থক হয়েছে বলে মনে করবো। তিনি প্রান্তিক শ্রেণির রোজাদারদের দুর্দশা ও কষ্ট লাঘবে দলীয় নেতাকর্মীদের সাধ্যমত চেষ্টা চালানোর আহবান জানান।

তিনি বলেন, যাকাত একটি অত্যাবশ্যকীয় ইবাদত। মূলত, যাকাত প্রদান মাধ্যমে ব্যক্তির অর্জিত সম্পদের বৃদ্ধি ঘটে ও পরিশুদ্ধি লাভ করে। যাকাত ইসলামী অর্থনীতির মূল চালিকা শক্তি। তাই দেশকে ক্ষুধা, দারিদ্রমুক্ত, সুখী-সমৃদ্ধ ও আত্মনির্ভরশীল করতে হলে যাকাত ভিত্তিক ইসলামী অর্থনীতি চালু করতে হবে। যা বিত্তবান মানুষের কাজ থেকে আদায় করে জিহাদ ফি সাবিলিল্লাহ, সমাজের দারিদ্র বিমোচন ও আর্ত-মানবতার কল্যাণে ব্যয় করতে হবে। তাহলেই দেশ ও জাতিকে আত্মনির্ভরশীল করা সম্ভব। তিনি যাকাতভিত্তিক রাষ্ট্র প্রতিষ্ঠার আন্দোলনকে জোরদার করার জন্য সকলকে জামায়াতের পতাকাতলে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। 

খিলক্ষেত পশ্চিমে ফুড প্যাকেট  বিতরণ

বাংলাদেশ জামায়াতে ইসলামীর খিলক্ষেত পশ্চিম থানার উদ্যোগে ইফতার ও সাহরী সামগ্রী বিতরণ করা হয়েছে। 

এতে উপস্থিত ছিলেন  থানা আমীর  সরদার আব্দুল কাদের, থানা শূরা সদস্য আবুল কাশেম,আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ