বৃহস্পতিবার ০২ মে ২০২৪
Online Edition

তিন রুকনের ইন্তিকালে অধ্যাপক মুজিবুর রহমানের শোক

বাংলাদেশ জামায়াতে ইসলামী যশোর পশ্চিম সাংগঠনিক জেলার শার্শা উপজেলার সদস্য (রুকন) মাওলানা জিয়াউর রহমান ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হয়ে ২৫ মে দিবাগত রাত সাড়ে ১২টায় ৬০ বছর বয়সে ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন)। তিনি স্ত্রী, ১ পুত্র ও ৩ কন্যাসহ বহু আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। ২৬ মে বাদ জুমআ স্থানীয় মসজিদ ও ইবতেদায়ী মাদরাসা মাঠে জানাযা শেষে তাকে সেখানেই সামাজিক কবরস্থানে দাফন করা হয়েছে।

জামায়াতে ইসলামী ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলার সদস্য (রুকন) মীর মোশাররফ হোসেন ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হয়ে ২৯ মে বেলা সাড়ে ১১টায় ৬২ বছর বয়সে ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন)। তিনি স্ত্রী ও ১ কন্যাসহ বহু আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। ২৯ মে বাদ মাগরিব স্থানীয় মধ্যেরগাতি মাদরাসা মাঠে জানাযা শেষে তাকে মাদরাসা সংলগ্ন কবরস্থানে দাফন করা হয়েছে। 

জামায়াতে ইসলামী কুমিল্লা মহানগরীর মহিলা রুকন ও সাবেক নায়েবে আমীর জনাব আমিনুল হকের স্ত্রী রাশেদা আমিন হৃদরোগে আক্রান্ত হয়ে ২৭ মে বিকাল সোয়া ৩টায় ৫২ বছর বয়সে ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন)। তিনি মাতা, স্বামী ও ১ পুত্রসহ বহু আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। ২৭ মে রাত ৯টায় গ্রামের নিজ বাড়িতে জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। 

শোকবাণী : মাওলানা জিয়াউর রহমান, মীর মোশাররফ হোসেন ও রাশেদা আমিনের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান গতকাল শোকবাণী দিয়েছেন।  

শোকবাণীতে তিনি বলেন, মাওলানা জিয়াউর রহমান, মীর মোশাররফ হোসেন ও রাশেদা আমিনের ইন্তিকালে আমরা ইসলামী আন্দোলনের ৩ জন নিবেদিত প্রাণ দাঈকে হারালাম। তারা ন্যায় ও ইনসাফ ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে গিয়েছেন এবং ইসলামী আন্দোলনের প্রচার ও প্রসারে তাদের অনেক অবদান রয়েছে। আমি তাদের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করছি। 

শোকবাণীতে তিনি আরো বলেন, তাদেরকে আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা ক্ষমা ও রহম করুন এবং তাদের কবরকে প্রশস্ত করুন। তাদের গুনাহখাতাগুলোকে ক্ষমা করে দিয়ে নেকিতে পরিণত করুন। কবর থেকে শুরু করে পরবর্তী প্রত্যেকটি মঞ্জিলকে তাদের জন্য সহজ, আরামদায়ক ও কল্যাণময় করে দিন। আল্লাহ রাব্বুল আলামীন তাদেরকে জান্নাতে উচ্চ মাকাম দান করুন এবং তাদের শোকাহত পরিবার-পরিজনদেরকে এ শোক সহ্য করার তাওফিক দান করুন।  

 

অনলাইন আপডেট

আর্কাইভ