বুধবার ০১ মে ২০২৪
Online Edition

এসএসসিতে মঠবাড়িয়ায় পাস শূন্য প্রতিষ্ঠান ৩ শতভাগ পাস ২

মঠবাড়িয়া (পিরোজপুর) সংবাদদাতা : পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় ২০২২ সালের এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফলে ৩টি শিক্ষা প্রতিষ্ঠানের কোন পরীক্ষার্থীই পাস করেনি। শতভাগ ফেল করা ওই প্রতিষ্ঠান তিনটি হলো বেগম শেখ ফজিলাতুন্নেছা মহিলা কামিল মাদরাসা, তাফালবাড়িয়া হাসানিয়া আলিম মাদরাসা এবং আলগী বালিকা দাখিল মাদরাসা। অপরদিকে উপজেলায় শতভাগ পাসকরা প্রতিষ্ঠান দুইটির একটি হলো গুলিশাখালী কবুতরখালী ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয় অন্যটি ভোকেশনাল শাখার বড়মাছুয়া ইউনাইটেড হাই ইনস্টিটিউট।

প্রকাশিত ফলাফলে দেখা যায়, শতভাগ ফেল করা বেগম শেখ ফজিলাতুন্নেছা মহিলা কামিল মাদরাসা থেকে এবার দাখিল পরীক্ষা দিয়েছিল মোট ২১ জন। তাদের কেউই পাস করেনি। অথচ মাদরাসাটি দীর্ঘ বছর ধরে এমপিওভুক্ত রয়েছে। এরকম তাফালবাড়িয়া হাসানিয়া আলিম মাদরাসার ১৫ জন পরীক্ষার্থীর ১৫ জনই ফেল করেছে। এছাড়া আলগী বালিকা দাখিল মাদরাসার ২০জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে কেউ পাস করেনি।

এদিকে উপজেলার শতভাগ পাসকরা শিক্ষা প্রতিষ্ঠান গুলিশাখালী কবুতরখালী ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ে ৬০ জন পরীক্ষার্থী মধ্যে ৬০ জনই পাস করেছে। জিপিত্র-৫ পেয়েছে ১২ জন। ভোকেশনাল পর্যায়ে শতভাগ পাস করা প্রতিষ্ঠান বড়মাছুয়া ইউনাইটেড হাই ইনস্টিটিউট থেকে অংশগ্রহনকারী ৫০জন পরীক্ষার্থীর ৫০ জনেই পাস করেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ