রবিবার ১৯ মে ২০২৪
Online Edition

শিগগির গ্যাস সমস্যা সমাধানের প্রত্যাশা বিজিএমইএ’র

স্টাফ রিপোর্টার: গ্যাস ও বিদ্যুতের সমস্যা তৈরি হয়েছিল পোশাকখাতে। এ নিয়ে শঙ্কায় ছিলেন উদ্যোক্তারা। তবে এ খাতের ব্যবসায়ীদের সংগঠন বিজিএমইএ বলছে, পোশাক কারখানায় বিদ্যুতের সমস্যা দূর হয়েছে। আর গ্যাসের সমস্যা দূর হবে শিগগিরই।

গতকাল শনিবার হোটেল ইন্টারকন্টিনেন্টাল, ঢাকায় এক সাংবাদিক সম্মেলনে এসব কথা জানান বিজিএমইএ সভাপতি ফারুক হাসান। ‘মেইড ইন বাংলাদেশ উইক’ নিয়ে এ সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিজিএমইএ পর্ষদ সদস্যসহ উপস্থিত ছিলেন পোশাকখাতের উদ্যোক্তারা।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, পোশাক কারখানায় সাম্প্রতিক যে বিদ্যুৎ সমস্যা তৈরি হয়েছিল তার সমাধান হয়েছে। উৎপাদন অব্যাহত রয়েছে কারখানায়। ব্রুনাই থেকে গ্যাস আসলে গ্যাসের সমস্যারও সমাধান হবে।

আমাদের ঢাকা-চট্টগ্রাম রুটে যে সমস্যা হয়েছিল, তার সমাধান হয়েছে। ঢাকা বিমানবন্দরে স্ক্যানিং মেশিন জটিলতায় পড়তে হয়েছিল একসময়। এখন চারটি স্ক্যানার বসানো হয়েছে। প্রায় সময়ই সেগুলো অলস পড়ে থাকে। বলতে পারি, রপ্তানির ক্ষেত্রে ঢাকা বিমানবন্দরেও কোনো জটিলতা নেই।

সম্প্রতি শেষ হওয়া মেইড ইন বাংলাদেশ উইক নিয়ে তিনি বলেন, আমরা বিজিএমইএ’র ইতিহাসে প্রথমবার ৭ দিনব্যাপী মেগা ইভেন্ট ‘মেইড ইন বাংলাদেশ উইক’ উদযাপন করেছি। এতে মোট ১৭টি কর্মসূচি ছিল। আয়োজনের প্রধান উদ্দেশ্য ছিল তিনটি। সেগুলো হলো- প্রথমত, পোশাক শিল্পকে এবং সামগ্রিক বাংলাদেশকে ব্র্যান্ডিং করা; বিশেষ করে শিল্পের যে প্রকৃত রূপান্তর ঘটেছে, তা বিশ্ববাসীর সামনে তুলে ধরার মাধ্যমে শিল্পের ব্র্যান্ডিং করা। দ্বিতীয়ত, রূপকল্প ২০৩০ বাস্তবায়নের জন্য প্রধান কৌশলগত লক্ষ্যগুলো চিহ্নিত করে শিল্পের জন্য একটি টেকসই রোডম্যাপ তৈরির জন্য শিল্পের সব অংশীজনদের সম্পৃক্ত করে এ ব্যাপারে তাদের মতামত নেওয়া। তৃতীয়ত, সরকার, ব্র্যান্ড-ক্রেতা, বিভিন্ন সাপ্লায়ার (টেকনোলজি, মেশিন, এক্সেসরিজ সরবরাহকারী), শিল্প সংশ্লিষ্ট সবার সঙ্গে নেটওয়ার্কিং করা।

অনলাইন আপডেট

আর্কাইভ