বুধবার ০১ মে ২০২৪
Online Edition

একটি গোষ্ঠী দেশকে অস্থিতিশীল করতে চায়: স্বরাষ্ট্রমন্ত্রী

 

স্টাফ রিপোর্টার: সাধারণ মানুষের ইমোশন কাজে লাগিয়ে একটি গোষ্ঠী দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায় বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান সবমিলিয়ে বাংলাদেশ। আমাদের দেশে সব ধর্মের প্রাধান্য রয়েছে। জাতি হিসেবে আমরা অত্যন্ত ইমোশনাল। এই ইমোশন কাজে লাগিয়ে একটি গোষ্ঠী দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায়।

গতকাল বুধবার দুপুরে রাজধানীর একটি অভিজাত হোটেলে ‘রোহিঙ্গা ও নার্কো টেরোরিজম’ শীর্ষক এক সেমিনার শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন। ডিপ্লোমেটস পাবলিকেশন এই সেমিনারের আয়োজন করে।

তিনি বলেন, নড়াইলের ঘটনা যখনই ঘটেছে তখনই ফেসবুকে পোস্ট দেওয়া ছেলেটির বাড়ি প্রটেকশনে ছিল এবং তাকে খোঁজা হচ্ছিল। কিন্তু ছেলেটির ফেসবুক পোস্ট দেখে একটি গোষ্ঠী ইমোশনাল হয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে। ইমোশনকে কাজে লাগিয়ে যারা পরিস্থিতি সৃষ্টি করতে চায় তারা সব জায়গাতেই এ ধরনের ঘটনা ঘটাচ্ছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঘটনা ঘটিয়েছে একটি ছেলে, এতে বাড়ি পুড়িয়ে দেওয়ার কোনোই প্রয়োজন নেই। যারা যারা ঘটনাটি ঘটিয়েছে তাদের মধ্যে এখন পর্যন্ত সাতজনকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় সবগুলো বিষয় সামনে এনে ইনভেস্টিগেশন চলছে। কে কতখানি সম্পৃক্ত ছিল তা তদন্তে বেড়িয়ে আসবে।

অনলাইন আপডেট

আর্কাইভ