বৃহস্পতিবার ০২ মে ২০২৪
Online Edition

ছাত্রনেতা আবদুল হামিদের মায়ের ইন্তিকালে জামায়াত আমীরের শোক

১৯৮২ সালের ১১ মার্চ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা মোঃ আবদুল হামিদের মাতা মোছাঃ হামিদা বেগম বার্ধক্যজনিত কারণে গতকাল সোমবার বিকাল ৩টায় ৯০ বছর বয়সে ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন)। তিনি ৩ পুত্র ও ১ কন্যাসহ বহু আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। গতকাল বাদ মাগরিব ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার ১৯ নং বেগুনবাড়ি ইউনিয়নের সৈয়দপুরস্থ শহীদিয়া প্রাথমিক বিদ্যালয় মাঠে জানাযা শেষে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।
শোকবাণী : মোছাঃ হামিদা বেগমের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান শোকবাণী দিয়েছেন।  
শোকবাণীতে তিনি বলেন, মোছাঃ হামিদা বেগম একজন গুণী ও পরহেযগার মহিলা ছিলেন। আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাঁকে ক্ষমা ও রহম করুন এবং তাঁর কবরকে প্রশস্ত করুন। তাঁর গুণাহখাতাগুলোকে ক্ষমা করে দিয়ে নেকিতে পরিণত করুন। আল্লাহ তায়ালা তাঁর জীবনের সকল নেক আমল কবুল করে তাঁকে জান্নাতে উচ্চ মাকাম দান করুন এবং তাঁর শোকাহত পরিবার-পরিজনদেরকে এ শোক সহ্য করার তাওফিক দান করুন।
ফরহাদ হোসেনের ইন্তিকাল : জামায়াতে ইসলামী ফরিদপুর জেলার সদর পৌরসভার সদস্য (রুকন) মোঃ ফরহাদ হোসেন হৃদরোগে আক্রান্ত হয়ে গতকাল সকাল পৌনে ৭টায় ৬১ বছর বয়সে ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন)। তিনি স্ত্রী ও ২ পুত্রসহ বহু আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। গতকাল বাদ জোহর দক্ষিণ চরকমলাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে প্রথম এবং বাদ আসর পশ্চিম বিনলালিয়া মাদ্রাসা মাঠে দ্বিতীয় জানাযা শেষে তাঁকে নিখুরদি কবরস্থানে দাফন করা হয়েছে।
শোকবাণী : মোঃ ফরহাদ হোসেনের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান শোকবাণী দিয়েছেন।  
শোকবাণীতে তিনি বলেন, জনাব মোঃ ফরহাদ হোসেনের ইন্তিকালে আমরা ইসলামী আন্দোলনের একজন নিবেদিত প্রাণ দাঈকে হারালাম। ইসলাম প্রতিষ্ঠার তামান্না নিয়ে তিনি আজীবন ইসলামী শরিয়াহ মোতাবেক জীবন-যাপনের চেষ্টা করেছেন এবং দ্বীন প্রচার ও প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ অবদান রেখে গিয়েছেন। আমি তাঁর ইন্তিকালে গভীর শোক প্রকাশ করছি।
শোকবাণীতে তিনি আরো বলেন, ইতোমধ্যে তিনি দুনিয়ার সফর শেষ করেছেন। শুরু হয়েছে তাঁর অনন্তকালের সফর। এই সফরে আল্লাহ্ রাব্বুল আলামীন তাঁর একান্ত সাহায্যকারী হোন। কবর থেকে শুরু করে পরবর্তী প্রত্যেকটি মঞ্জিলকে তাঁর জন্য সহজ, আরামদায়ক ও কল্যাণময় করে দিন। আল্লাহ তায়ালা তাঁর জীবনের সকল নেক আমল কবুল করে তাঁকে জান্নাতে উচ্চ মাকাম দান করুন এবং তাঁর শোকাহত পরিবার-পরিজনদেরকে এ শোকে ধৈর্যধারণ করার তাওফীক দান করুন।
মাওলানা আবদুল জলিলের ইন্তিকাল : জামায়াতে ইসলামী লালমনিরহাট জেলা অফিসের জমি দাতা, জামায়াতে ইসলামীর শুভাকাক্সক্ষী, লালমনিরহাট জেলার খাতাপাড়া নিবাসী অধ্যাপক খাবিদুর রহমানের ছোট ভাই মাওলানা আবদুল জলিল ক্যানসার রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় ১২ সেপ্টেম্বর সকাল ৯টায় ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন)। তিনি স্ত্রী, ১ পুত্র ও ২ কন্যাসহ বহু আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। ১২ সেপ্টেম্বর রাত ৯টায় ঠাকুরগাঁও জেলা জামায়াত অফিস সংলগ্ন মসজিদ প্রাঙ্গণে জানাযা শেষে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।
শোকবাণী : মাওলানা আবদুল জলিলের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম শোকবাণী দিয়েছেন।  
শোকবাণীতে তিনি বলেন, মাওলানা আবদুল জলিল একজন দ্বীনদ্বার ও পরহেযগার মানুষ ছিলেন। তাঁকে আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা ক্ষমা ও রহম করুন এবং তাঁর কবরকে প্রশস্ত করুন। তার গুণাহখাতাগুলোকে ক্ষমা করে দিয়ে নেকিতে পরিণত করুন। আল্লাহ তায়ালা তাঁর জীবনের সকল নেক আমল কবুল করে তাঁকে জান্নাতে উচ্চ মাকাম দান করুন এবং তাঁর শোকাহত পরিবার-পরিজনদেরকে এ শোক সহ্য করার তাওফিক দান করুন।
অপর এক যুক্ত শোকবাণীতে জামায়াতে ইসলামী কেন্দ্রীয় সাংগঠনিক সেক্রেটারি অধ্যক্ষ মাওলানা মমতাজ উদ্দিন, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান বেলাল, কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও রংপুর-দিনাজপুর অঞ্চলের টীম সদস্য অধ্যাপক আজিজুর রহমান সরকার, অঞ্চলের টীম সদস্য এডভোকেট আব্দুল বাতেন, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও লালমনিরহাট জেলা আমীর, অধ্যাপক আতাউর রহমান, জেলা নায়েবে আমীর মাওলানা হাবিবুর রহমান, জেলা সেক্রেটারি এডভোকেট আবু তাহের, জেলা সহকারী সেক্রেটারি হাফেজ শাহ আলম, জেলা কর্ম পরিষদ সদস্য ও শহর আমীর মাওলানা জয়নাল আবেদীন গভীর শোক প্রকাশ করে বলেন, মাওলানা আবদুল জলিল আজীবন ইসলামী শরিয়াহ মোতাবেক জীবন-যাপনের চেষ্টা করেছেন। আমরা তাঁর ইন্তিকালে গভীর শোক প্রকাশ করছি। আল্লাহ তায়ালা তাঁর জীবনের সকল নেক আমল কবুল করে তাঁকে জান্নাতে উচ্চ মর্যাদা দান করুন এবং তাঁর শোকাহত পরিবার-পরিজনদেরকে এ শোক সহ্য করার তাওফিক দান করুন।

অনলাইন আপডেট

আর্কাইভ