বৃহস্পতিবার ০২ মে ২০২৪
Online Edition

দিনভর বৃষ্টিতে ভোগান্তি রোববার কমতে পারে

স্টাফ রিপোর্টার : কয়েকদিন ধরে দেশজুড়ে যে ভারি বৃষ্টি হচ্ছে। দিনভর বৃষ্টিতে ভোগান্তিতে পড়ে জরুরি প্রয়োজনে ঘর থেকে বের হওয়া মানুষ। তবে আগামী রোববার থেকে বৃষ্টির প্রবণতা কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। আষাঢ়ের মাঝামাঝি এসে সারাদেশেই ভারি থেকে অতিভারি বৃষ্টি হচ্ছে। ভারি বৃষ্টির কারণে এক দিনের ব্যবধানে তাপমাত্রা প্রায় ৪ ডিগ্রি সেলসিয়াস কমে গেছে।
করোনা ভাইরাসের উদ্বেগজনক বিস্তারের ফলে কঠোর বিধিনিষেধের মধ্যে দিয়ে যাচ্ছে দেশবাসী। এরমধ্যে গতকাল শুক্রবারের সকালটি ছিল বৃষ্টিস্নাত। সকাল গড়িয়ে বেলা দুপুরের দিকে গেলেও বৃষ্টি থামার লক্ষণ দেখা যাচ্ছে না। মানুষকে ঘরে আটকে রাখতে সরকারের সঙ্গে প্রকৃতিরও যেন জোরদার আয়োজন।
আবহাওয়া অধিদফতর জানিয়েছে, প্রচুর জলীয়বাষ্প নিয়ে আসা দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।  আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক বলেন, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতিভারি বৃষ্টি হতে পারে। এ সময়ে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী তিন দিনের আবহাওয়ার পূর্বাভাস জানিয়ে তিনি বলেন, এ সময়ের দিকে বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে।

অনলাইন আপডেট

আর্কাইভ