ঢাকা, বোরবার 05 May 2024, ২২ বৈশাখ ১৪৩০, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী
Online Edition

ইরানের পরমাণু আলোচনা ব্যর্থ করতে মরিয়া ইসরাইল

সংগ্রাম অনলাইন ডেস্ক: অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় ইরানের পরমাণু সমঝোতা বিষয়ক আলোচনা ব্যর্থ করতে প্রতিনিধি দল পাঠাচ্ছে দখলদার ইসরাইল। মার্কিন গণমাধ্যম 'এক্সোয়িস' এ তথ্য জানিয়েছে।

এক সপ্তাহের মধ্যেই এই প্রতিনিধিদল সেখানে অবস্থান নেবে বলে জানা গেছে।

'এক্সোয়িস' এর প্রতিবেদনে বলা হয়েছে, ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু তাদের প্রতিনিধিদলকে ভিয়েনায় যাওয়ার নির্দেশ দিয়েছেন। সেখানে তারা বিভিন্ন পক্ষের সঙ্গে ইরান ইস্যুতে আলোচনা করবেন এবং তাদের মূল লক্ষ্য হবে পরমাণু সমঝোতা বিষয়ক আলোচনাকে ব্যর্থ করা। একইসঙ্গে আমেরিকা যাতে ইরানের পরমাণু সমঝোতায় না ফেরে সে বিষয়ে সর্বাত্মক চেষ্টা চালানো।

মার্কিন গণমাধ্যম 'এক্সোয়িস' আরও লিখেছেন, ২০১৫ সালে ইরানের সঙ্গে ছয় জাতিগোষ্ঠীর পরমাণু সমঝোতা সইয়ের এক বছর আগে ঠিক একই ধরণের আচরণ করেছিলেন নেতানিয়াহু। এ কারণে এই ইস্যুতে সে সময় বারাক ওবামার সরকারের সঙ্গে নেতানিয়াহুর সরকারের টানাপড়েন তৈরি হয়েছিল।

ভিয়েনার পাশাপাশি ওয়াশিংটনেও একই ধরণের একটি প্রতিনিধিদল পাঠানো হবে বলে ইসরাইলের বিভিন্ন সূত্র জানিয়েছে। আগামী সপ্তাহেই আমেরিকায় ইসরাইলি প্রতিনিধিদল পৌঁছাবে। এই প্রতিনিধিদলে ইসরাইলের পদস্থ নিরাপত্তা কর্মকর্তারা থাকছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ