বৃহস্পতিবার ০২ মে ২০২৪
Online Edition

সড়কে চার জেলায় প্রাণ গেলো ১৩ জনের

স্টাফ রিপোর্টার : ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলায় বাস ও ট্রাকের সংঘর্ষে অন্তত ১০ জন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ৫০ জন। গতকাল বুধবার বিকালে যশোর-ঝিনাইদহ সড়কের বারোবাজারে এই দুর্ঘটনা ঘটে বলে বারোবাজার হাইওয়ে থানার ওসি শেখ মেসবাহ উদ্দিন জানান। এছাড়াও ফরিদপুর, চুয়াডাঙ্গা ও চট্টগ্রামের মিরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় আরও তিনজন নিহত হয়েছেন।  
নিহতদের মধ্যে ছয় জন হলেন- ঝিনাইদহের কালীগঞ্জের সুন্দরপুরের ইসহাক আলীরে ছেলে মোস্তাফিজুর রহমান (২৫), সদরের নাটকুন্ডুর ময়েজ আলী ছেলে ইউনুস আলী (৩২), চুয়াডাঙ্গার দিঙে গ্রামের আব্দুর রশিদের মেয়ে রেশমা (২৬), চুয়াডাঙ্গার আলমডাঙ্গার নার্দা গ্রামের জান্নাতুল বিশ্বাসের ছেলে শুভ (২২), ঝিনাইদহের কালীগঞ্জের রঞ্জিত দাশের ছেলে সনাতন দাশ (২৫) এবং ঝিনাইদহের শৈলকুপার আব্দুল আজিজ (৬০)। বাকি চার জনের নাম জানা যায়নি। আহতদের কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।
কালীগঞ্জ (ঝিনাইদহ) সংবাদদাতা: হাইওয়ে থানার ওসি শেখ মেজবাহ উদ্দিন প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে জানান, জে কে পরিবহনের একটি বাস যাত্রী নিয়ে মাগুরার দিকে যাচ্ছিল। বিকাল সাড়ে ৩টার দিকে বাসটি বারোবাজার পার হয়ে আমজাদ আলী ফিলিং স্টেশনের সামনে পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে যাত্রীবাহী বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার উপর আড়াআড়ি হয়ে উল্টে পড়ে। ঘটনাস্থলে নয় জন এবং হাসপাতালে নেওয়ার পর একজন মারা যান। মেজবাহ উদ্দিন জানান, পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয়রা তাদের উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও যশোর জেনারেল হাসপাতালে নিয়ে যায়। দুর্ঘটনার পর সড়কে সব ধরনের যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায় সড়কের উভয় পাশে শত শত যানবাহন আটকে পড়ে বলে জানান তিনি।
ফরিদপুর সংবাদদাতা জানান, ফরিদপুর শহরের বায়তুল আমানে রেলের চাকায় পিষ্ট হয়ে মারা গেছে এক যুবক। মঙ্গলবার রাত পৌনে ৯টার দিকে এ ঘটনা ঘটে। নিহত যুবকের নাম শিপন পাল (২৭)। সে বায়তুল আমান রেল লাইন সংলগ্ন নদী ভাঙ্গা বস্তিতে থাকতো। শীত এলে তাঁর মাথায় একটু সমস্যা হয়। স্থানীয়রা জানান, রাতে ভাঙ্গা হতে রাজবাড়ি মুখি লোকাল ট্রেনের নিচে পড়ে মারা যায় শিপন। এসময় সে কানে হেডফোন লাগিয়ে মোবাইল শুনছিল। কোতোয়ালি থানার ওসি মোরশেদ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে পুলিশ পৌছে লাশ উদ্ধার করে। শিপনের পিতার নাম শাজাহান পাল। তারা দুই ভাই দুই বোন। বড় ভাই কুয়েত প্রবাসী। আগামীকাল বৃহস্পতিবার বড় ভাই কুয়েত থেকে আসার পরে শুক্রবারে লাশ দাফন হবে।
চুয়াডাঙ্গা সংবাদদাতা জানান, চুয়াডাঙ্গার দর্শনা রেলইয়ার্ডে ট্রাকের চাপায় শ্রমিক সাজু (২৫) নিহত হয়েছেন। নিহত শ্রমিক সাজু দর্শনা পৌর এলাকার শান্তিনগরের মহিদুল ইসলামের ছেলে। গতকাল বুধবার সকাল ৯ টার দিকে এ দূর্ঘটনা ঘটে। দর্শনা থানা পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, দর্শনা রেলইয়ার্ডে ভারত থেকে আসা মালবাহী ট্রেন থেকে কয়েকজন শ্রমিক পশুখাদ্য সোয়াবিনের ভূষি খালাশ করে ট্রাক (ঢাকা মেট্রো ১৩-৫৩৪৩) ভর্তি করছিলো। ট্রাকে মাল ভর্তি হয়ে গেলে চালক ট্রাকটি চালিয়ে যাওয়ার সময় হঠাৎ করেই পিছিয়ে যায়। সে সময় থেমে থাকা মালবাহী ট্রেন ও ট্রাকের মাঝখানে পিষ্ট হয়ে শ্রমিক সাজু ঘটনাস্থলেই প্রাণ হারায়।  দর্শনা থানার উপ-পরিদর্শক (এসআই) শরিফুল ইসলাম জানান, ট্রাক ও মালবাহী ট্রেনের চাপে আঘাতপ্রাপ্ত হয় সাজু। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে। স্থানীয়দের অভিযোগ, লতিফ টেডার্সের ট্রাকটি হেলপার চালাচ্ছিল। তাই না বুঝে ট্রাক সরাতে গেলে এ দুর্ঘটনা ঘটে।  
মিরসরাই(চট্টগ্রাম)সংবাদদাতা জানান, মিরসরাইয়ে প্রাইভেটকারের ধাক্কায় পথচারী নিহত হয়েছে। গতকাল বুধবার সকাল ১১টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপজেলার ঠাকুরদীঘি বাজারের ইউনিয়ন পরিষদের সামনে এই দূর্ঘটনা ঘটে।নিহতের নাম অমলম জুমদার (৭০)। সে দূর্গাপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের হরিহরপুর গ্রামের অমেশ মহাজন বাড়ীর।  স্থানীয় প্রত্যক্ষদর্শী শিমুল বলেন, সকালে অমল রাস্তার পাশ দিয়ে পায়ে হেটে ইউনিয়ন পরিষদের যাচ্ছিলো। এসময় অজ্ঞাত প্রাইভেটকার  এসে তাকে ধাক্কা দেয়। সেখান থেকে তাকে উদ্ধার করে মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে হাসপাতালের কর্তৃব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।তিনি আরও বলেন, অমল মজুমদারের মিঠাছরা বাজারে অমল ষ্টোর নামে একটি মুদি দোকান ছিলো। তার এক ছেলে ও এক মেয়ে রয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ