বুধবার ০১ মে ২০২৪
Online Edition

ধানমন্ডি রাপা প্লাজায় জুয়েলার্সে ডাকাতি ॥ ৫শ’ ভরি স্বর্ণ লুট

গত শনিবার দিবাগত রাতে রাজধানীর ধানমন্ডি ২৭ নম্বরের রাপা প্লাজা শপিং মলের রাজলক্ষ্মী জুয়েলার্সে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটে -সংগ্রাম

স্টাফ রিপোর্টার : রাজধানীর ধানমন্ডির রাপা প্লাজার চারটি দোকানে লুট হয়েছে। শনিবার গভীর রাতে এই লুটের ঘটনা ঘটে। দোকানগুলো হলো রাজলক্ষ্মী জুয়েলার্স, জেন্টল পার্ক, মুনসুন রেইন ও ভোগ সুলতানা। রাজলক্ষ্মী জুয়েলার্সের পক্ষ থেকে বলা হয়েছে, তাদের দোকান থেকে ৫০০ ভরি গয়না ও দুই লাখ টাকা লুট হয়েছে।
রাজলক্ষ্মী জুয়েলার্সের মালিকের ভাই অমিত সাহা জানান, শনিবার দিবাগত রাত আড়াইটা থেকে তিনটার দিকে এই লুটের ঘটনা ঘটে। তিনজনের একটি দল দোকানের তালা ভেঙে ভেতরে ঢোকে। এরপর তারা দোকান থেকে গয়না ও নগদ অর্থ লুট করে নিয়ে যায়। অমিত সাহা বলেন, সিসি টিভির ফুটেজে তিনজনকে দেখা যায়। তাদের দুজনের মুখ ঢাকা ছিল। অন্যজনের মুখ খোলা ছিল। জেন্টল পার্ক কর্তৃপক্ষ বলছে, তাদের দোকান থেকে ১ লাখ ৫৬ হাজার টাকা লুট হয়েছে। ভোগ সুলতানার কলেন, তাদের দোকান থেকে ১ লাখ ২২ হাজার টাকা লুট হয়েছে।
অন্যদিকে, মনসুন রেইন বলছে, তাদের দোকান থেকে ২৫ হাজার টাকা লুট হয়েছে। রাপা প্লাজা মার্কেট কমিটির সহসভাপতি আখতার হোসেন তসলিম বলেন, ২০০০ সালে এই মার্কেট চালু হয়। আগে কখনো এই মার্কেটে চুরি-ডাকাতির ঘটনা ঘটেনি। বৃহস্পতি, শুক্র ও শনিবারের বেচাকেনার টাকা প্রত্যেক দোকানের ক্যাশ বাক্সে ছিল। সেই টাকাই লুট হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) কর্মকর্তারা বলেছেন, আলামত দেখে মনে হচ্ছে, রাজলক্ষ্মী জুয়েলার্সের বাঁ দিকের ওয়াশরুমের গ্রিল ও ফলস সিলিং কেটে দুর্বৃত্তরা ভেতরে ঢোকে।
ডিএমপির গোয়েন্দা শাখার (রমনা) উপকমিশনার আজিমুল হক ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিকদের বলেন, এই ঘটনা যারা ঘটিয়েছে তারা পেশাদার বলেই মনে হচ্ছে। পুলিশ কাজ শুরু করেছে। চোর দ্রুতই ধরা পড়ব বলে তারা আশা করছেন। অর্থসহ স্বর্ণালংকার লুটের ঘটনা সকালেই পুলিশকে জানায় রাজলক্ষ্মী জুয়েলার্স কর্তৃপক্ষ। খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। তারপর তারা তথ্য সংগ্রহ করে। দোকান লুটের এই ঘটনায় মামলার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে বলে জানায় পুলিশ।

অনলাইন আপডেট

আর্কাইভ