শনিবার ১৮ মে ২০২৪
Online Edition

কুমিল্লায় মোহামেডান-আবাহনী রোমাঞ্চকর ড্র

­স্পোর্টস রিপোর্টার: বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের ছয়বারের চ্যাম্পিয়ন আবাহনীকে রুখে দিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। গতকাল বৃহস্পতিবার কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে  অনুষ্ঠিত চিরপ্রতিদ্বন্দ্বী দু’দলের  ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে। প্রতিদ্বন্ধীতাপূর্ন ম্যাচের প্রথমার্ধে আবাহনী ২-১ গোলে এগিয়েছিল। টানা তিন জয়ের আত্মবিশ্বাস নিয়ে খেলতে নামা আবাহনীকে মর্যাদার লড়াইয়ে রুখে দিয়েছে শন লেনের দল। আবাহনীর দুই গোলদাতা হলেন ব্রাজিলের ফ্রান্সিসকো রদ্রিগেজ দি সৌজা ফিলহো ও জুয়েল রানা। অপরদিকে মোহামেডানের সুলেমানে দিয়াবাতে জোড়া গোল করেন। চলমান লিগে এই প্রথম পয়েন্ট ভাগাভাগি করল আবাহনী। বাংলাদেশ পুলিশ এফসিকে হারিয়ে লিগে শুভসূচনা করা মারিও লেমোসের দল পরের দুই ম্যাচে ব্রাদার্স ইউনিয়ন ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির বিপক্ষে জিতেছিল।

অপরদিকে লিগে এটি মোহামেডানের দ্বিতীয় ড্র। আরামবাগ ক্রীড়া সংঘকে হারিয়ে লিগ শুরুর পরের ম্যাচে সাইফ স্পোর্টিংয়ের কাছে হেরেছিল তারা। নিজেদের তৃতীয় ম্যাচে শেখ রাসেল ক্রীড়া চক্রের বিপক্ষে ড্র করে লেনের দল।লিগের নতুন ভেন্যুতে লিগের ২০১৭-১৮ মৌসুমের চ্যাম্পিয়ন আবাহনী এগিয়ে যায় চতুর্দশ মিনিটে। আফগানিস্তানের ডিফেন্ডার মাসিহ সাইঘানির ফ্রি কিকে কেরভেন্স ফিলস বেলফোর্ট হেড পাস বাড়ানোর পর হেডেই জাল খুঁজে নেন ফিলহো। ১-০ এগিয়ে যায় আবাহনী।মাত্র তিন মিনিট পার্থক্যে সমতায় আসে মোহামেডান। জাফর ইকবালের ক্রস এক ডিফেন্ডারের ফেরানোর পর পেয়ে যান আবিওলা নুরাত। নাইজেরিয়ার এই ফরোয়ার্ডের পাস আমির হাকিম বাপ্পীর পা হয়ে যায় গোলমুখে থাকা দিয়াবাতের কাছে, নিখুঁত ফ্লিকে লক্ষ্যভেদ করেন মালির এই স্ট্রাইকার ১-১। ৩৩ মিনিটে আবারো এগিয়ে যায় আবাহনী। সাদ উদ্দিনের লম্বা ফ্রি কিক বেলফোর্ট হেড করে নামিয়ে দেওয়ার পর ফিলহোর শট কৌলিদিয়াতির গায়ে লেগে ফিরে। বল চলে যায় বাম দিকে থাকা জুয়েলের পায়ে। নিখুঁত কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন এই ফরোয়ার্ড ২-১। তিন মিনিট পার্থক্যে জুয়েলের শট জালে জড়ালেও অফসাইডের কারণে গোল হয়নি।

দ্বিতীয়ার্ধে সমতায় আসতে আবাহনীর রক্ষণভাগে মুহুর্মুহু আক্রমণ শানায় মোহামেডান। দলটির সমতায় ফেরার ভালো সুযোগ নষ্ট হয় ৫১ মিনিটে। ডি-বক্সের একটু উপর থেকে দিয়াবাতের জোরালো শট শহীদুল ফেরানোর পর নাইজেরিয়ান ফরোয়ার্ড নুরাতের ফিরতি শট ক্রসবারের উপর দিয়ে উড়ে যায়।৬৬ মিনিটে সমতায় ফিরে ম্যাচ জমিয়ে তোলে মোহামেডান। সোহাগের গড়ানো কর্নারে নুরাতের ব্যাকহিল ডিফেন্ডারের গায়ে লেগে ফেরার পর আলতো চিপে বল তুলে দেন উরু নাগাতা। তাতে দিয়াবাতের ব্যাক ভলি চোখের পলকে জালে জড়ায় ২-২।ম্যাচের অবশিষ্ট সময় আর গোল না হওয়ায় ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় দেশের জনপ্রিয় ক্লাব দুটিকে। লিগের চার ম্যাচ শেষে আবাহনীর পয়েন্ট ১০ আর মোহামেডানের সংগ্রহ ৫ পয়েন্ট।

অনলাইন আপডেট

আর্কাইভ