রবিবার ১৯ মে ২০২৪
Online Edition

বিসিবি প্রেসিডেন্ট’স কাপের ফাইনালে নাজমুল ও মাহমুদউল্লাহ একাদশ

স্পোর্টস রিপোর্টার : বিসিবি প্রেসিডেন্ট’স কাপের ফাইনালে মুখোমুখি হবে নাজমুল একাদশ ও মাহমুদউল্লাহ একাদশ। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আগামী রোববার ফাইনাল ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছিল মাহমুদউল্লাহ রিয়াদ আর নাজমুল হোসেন শান্তর দল। ফাইনালেও আবার শান্ত ও রিয়াদের দলই মুখোমুখি। ফাইনালে যেতে জয়ের বিকল্প ছিল না তামিম একাদশের সামনে। এমন একটি গুরুত্বপূর্ণ ম্যাচে ব্যাটসম্যানদের ব্যর্থতায় হারতে হলো তামিমের দলকে। আগেই ফাইনাল নিশ্চিত করা নাজমুল একাদশ ব্যাট-বল-ফিল্ডিংয়ের দুর্দান্ত পারফরম্যান্সে সুবাদে তামিমের দলকে হারিয়ে দিয়েছে ৭ রানে। আগে ব্যাট করে নাজমুল একাদশ ৩৯.৩ ওভারে করে ১৬৫ রান। মুশফিক ৫১,আফিফ ৪০, তৌহিদ ১৩, নাসুম ১২* রান করেন। সাইফউদ্দিন ৫, মোস্তাফিজ ৩, মেহেদী ২ উইকেট নেন। জবাবে তামিম একাদশ: ৪০.৪ ওভারে করে ১৫৬ রান। তামিম ৫৭, মিঠুন ২৯, মাহিদুল ২২, সাইফউদ্দিন ১০ রান করেন। ; তাসকিন উইকেট ৪ নেন। বিসিবি সভাপতি নাজমুল হাসান টুর্নামেন্ট শুরুর আগেই ঘোষণা দিয়েছিলেন ফাইনাল ম্যাচটি টিভিতে সম্প্রচার করা হবে। সেই ঘোষণা অনুযায়ী ফাইনাল ম্যাচটি সরাসরি সম্প্রচার করা হবে। বিসিবি প্রেসিডেন্ট’স কাপের ফাইনাল খেলার সুযোগ ছিল অংশ নেয়া তিনটি দলের সামনেই। কারন লিগ পর্বের শেষ ম্যাচে এসে নির্ধারিত হয়েছে টুর্নামেন্টের ফাইনালিস্ট। অবশ্য নাজমুল একাদশ পয়েন্ট টেবিলের শীর্ষে  থেকে এক ম্যাচ আগেই নিশ্চিত করেছিলেন ফাইনাল। ৪ ম্যাচে তিন জয়ে নাজমুল একাদশের পয়েন্ট ছিল ৬। ফলে শেয ম্যাচে জয়ের বিকল্প ছিল না তামিমের দলের। কিন্তু হেরে গিয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে যান তারা। চার ম্যাচে কেবল এক জয়ে ২ পয়েন্ট নিয়ে তালিকার তলানিতে অবস্থান তামিম একাদশের। ফাইনালের আরেক দল মাহমুদউল্লাহর একাদশ দুই জয়ে ৪ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে থেকে শেষ করে লিগ পর্ব। তবে ফাইনালের আগে পুরো আসরে একচ্ছত্র দাপট দেখিয়েছে শান্তর দল। বিশেষ করে ফাইনালের প্রতিপক্ষ রিয়াদ বাহিনীর বিপক্ষে শান্তর দলের সাফল্যর হার শতভাগ। তবে রবিন লিগের দুই পর্বে অনায়াসে জেতা রিয়াদের দলকে আবার হারিয়েই ট্রফি জিতবেন সৌম্য, মুশফিক, শান্ত, আফিফরা? নাকি রবিন লিগে দুইবার শান্ত বাহিনীর কাছে হার মানা রিয়াদের দল ফাইনালে ঘুরে দাঁড়িয়ে হাসবে শেষ হাসি সেটাই এখন দেখার বিযয়। শ্রীলংকা সফর স্থগিত হলে ওয়ানডে ফরম্যাটে বিসিবি প্রেসিডেন্ট’স কাপ দিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেছিল ক্রিকেটাররা। জৈব সুরক্ষা বলয় তৈরি করতে গিয়ে দর্শকশূন্য মাঠে খেলা আয়োজন করেছে বিসিবি। যদিও বাংলাদেশের ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা নিজেদের ফেসবুক পেজ ও ইউটিউবে অনলাইন স্ট্রিমিংয়ের মাধ্যমে খেলাগুলো সরাসরি সম্প্রচার করে আসছে। বিসিবি নিজেদের ব্যবস্থাপনায় বিটিভিতে ফাইনাল ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে।

ফাইনালের দুই দল

মাহমুদউল্লাহ একাদশ: মাহমুদউল্লাহ (অধিনায়ক), নাঈম শেখ, লিটন দাস, মুমিনুল হক, মাহমুদুল হাসান, নুরুল হাসান, সাব্বির রহমান, ইমরুল কায়েস, আবু হায়দার, সুমন খান, এবাদত হোসেন, রুবেল হোসেন, মেহেদী হাসান মিরাজ, রাকিবুল হাসান, আমিনুল ইসলাম।

নাজমুল একাদশ: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সৌম্য সরকার, সাইফ হাসান, আফিফ  হোসেন, মুশফিকুর রহিম, তৌহিদ হৃদয়, ইরফান শুক্কুর, পারভেজ হোসেন, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, আবু জায়েদ রাহী, মুকিদুল ইসলাম, নাঈম হাসান, নাসুম আহমেদ, রিশাদ হোসেন।

অনলাইন আপডেট

আর্কাইভ