ঢাকা, রোববর 19 May 2024, ৫ জ্যৈষ্ঠ ১৪৩০, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী
Online Edition

মসজিদটি নির্মাণ করা হয়েছিল গ্যাস লাইনের উপর: প্রধানমন্ত্রী

সংগ্রাম অনলাইন ডেস্ক: বিস্ফোরণের ঘটনায় আলোচিত নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিম তল্লা এলাকায় বায়তুস সালাত জামে মসজিদটি নির্মাণে কোনো নীতিমালা মানা হয়নি বলে সংসদকে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, মসজিদ নির্মাণ করা হয়েছে এমন একটি জায়গায় যেখানে গ্যাসের লাইন ছিল সেই লাইনের ওপর। তার কোনো অনুমোদন ছিল না, কোনো নীতিমালা ছিল না।

বৃহস্পতিবার দুপুরে একাদশ জাতীয় সংসদের নবম অধিবেশনের সমাপনী বক্তব্যে সংসদ নেতা একথা বলেন। এসময় সংসদে সভাপতিত্ব করছিলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

ভবিষ্যতে কোনো স্থাপনা নির্মাণে নীতিমালা মেনে করারও আহ্বান জানান প্রধানমন্ত্রী। এসময় অধিবেশনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করেন।

প্রধানমন্ত্রী বলেন, নারায়ণগঞ্জের মসজিদে নামাজ পড়া অবস্থায় বিস্ফোরণের ঘটনা যারা মৃত্যুবরণ করেছেন আমি তাদের আত্মার মাগফেরাত কামনা করি। এ ঘটনা অত্যন্ত দুঃখজনক। অত্যন্ত দুঃখজনক আরো এজন্য যে মসজিদটি নির্মাণ করা হয়েছিল এমন একটি জায়গায় যেখানে গ্যাস লাইন ছিল, তার উপর। মসজিদ নির্মাণের কোনো অনুমোদন ছিল না, কোনো নীতিমালাও ছিল না।  

‘এভাবে অননুমোদিত ও অপরিকল্পিতভাবে করার ফলে আজ এ দুর্ঘটনা ঘটে গেলো। অভিষ্যতে কেউ যদি কোনো স্থাপনা করে তাতে নীতিমালা মেনে করবে যাতে কোনো দুর্ঘটনায় আর এভাবে পড়তে না হয়।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ