রবিবার ২৮ এপ্রিল ২০২৪
Online Edition

প্রবীণ সদস্য মাস্টার শহিদুল হকের ইন্তিকাল জামায়াত আমীরের শোক

বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের সবুজবাগ থানার ৫ নং ওয়ার্ডের প্রবীণ সদস্য (রুকন)  মাস্টার শহিদুল হক ৫ সেপ্টেম্বর ভোর ৫টায় বার্ধক্যজনিত কারণে ৯৬ বছর বয়সে ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন)। তিনি ১ পুত্র ও ৫ কন্যাসহ বহু আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। গতকাল শনিবার বাদ যুহর কদমতলা স্কুল মসজিদে জানাযা শেষে তাকে বাসাবো সরদার বাড়ি কবরস্থানে দাফন করা হয়েছে। উল্লেখ্য, তিনি পূর্ব পাকিস্তান এর ঢাকা শহরের সেক্রেটারি এবং সাবেক ২৮ নং ওয়ার্ড সভাপতির দায়িত্বও পালন করেছিলেন।
শোকবাণী: মাস্টার শহিদুল হকের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান শোকবাণী দিয়েছেন।
শোকবাণীতে তিনি বলেন, মাস্টার শহিদুল হকের ইন্তিকালে আমরা ইসলামী আন্দোলনের একজন প্রবীণ দাঈকে হারালাম। তিনি ইসলামী আন্দোলনের প্রচার ও প্রসারে গুরুত্বপূর্ণ অবদান রেখে গিয়েছেন। মহান আল্লাহ রাব্বুল আলামীন তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন এবং তার শোকাহত পরিবার-পরিজনদেরকে এ শোক সহ্য করার তাওফিক দান করুন।  
ঠাকুরগাঁও এর মোকছেদ আলীর ইন্তিকাল : জামায়াতে ইসলামী ঠাকুরগাঁও জেলা শাখার প্রবীণ সদস্য (রুকন) ঠাকুরগাঁও সদর উপজেলার বাসিন্দা মাওলানা মোঃ মোকছেদ আলী ৪ সেপ্টেম্বর দিবাগত রাত ১২টায় বার্ধক্যজনিত কারণে ৭২ বছর বয়সে ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন)। তিনি স্ত্রী, ৩ পুত্র ও ২ কন্যাসহ বহু আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। গতকাল সৈয়দপুর জামে মসজিদ সংলগ্ন মাঠে জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।
শোকবাণী: মাওলানা মোঃ মোকছেদ আলীর ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান শোকবাণী দিয়েছেন।
শোকবাণীতে তিনি বলেন, মাওলানা মোঃ মোকছেদ আলীর ইন্তিকালে আমরা ইসলামী আন্দোলনের একজন নিবেদিত প্রাণ ব্যক্তিকে হারালাম। তিনি ইসলামী আন্দোলনের প্রচার ও প্রসারে গুরুত্বপূর্ণ অবদান রেখে গিয়েছেন। মহান আল্লাহ রাব্বুল আলামীন তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন এবং তার শোকাহত পরিবার-পরিজনদেরকে এ শোক সহ্য করার তাওফিক দান করুন।
অপর এক যুক্ত শোকবাণীতে জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল ও রংপুর-দিনাজপুর অঞ্চলের পরিচালক মাওলানা আব্দুল হালিম, কেন্দ্রীয় সাংগঠনিক সেক্রেটারি মাওলানা মমতাজ উদ্দিন, ঠাকুরগাঁও জেলা শাখা জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর অধ্যাপক বেলাল উদ্দিন প্রধান, জেলা সেক্রেটারি জনাব মোহাম্মদ আলমগীর এবং ঠাকুরগাঁও সদর উপজেলা শাখার আমীর মাওলানা সোলাইমান হোসেন গভীর শোক প্রকাশ করে বলেন, মাওলানা মোঃ মোকছেদ আলীর ইন্তিকালে আমরা ইসলামী আন্দোলনের একজন সাথীকে হারালাম। আল্লাহ তায়ালা তার জীবনের সকল নেক আমল কবুল করে তাকে জান্নাতে উচ্চ মাকাম দান করুন এবং তার শোকাহত পরিবার-পরিজনদেরকে এ শোক সহ্য করার তাওফিক দান করুন।

অনলাইন আপডেট

আর্কাইভ