শনিবার ১৮ মে ২০২৪
Online Edition

চট্টগ্রামে আরও ৬৬সহ করোনা রোগী সাড়ে ১৫ হাজার ছাড়িয়েছে

 

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামে গত চব্বিশ ঘণ্টায় ৪৭৫টি নমুনা পরীক্ষায় ৬৬জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। নতুন শনাক্তের মধ্যে ৫৯ জন নগরের। বাকি ৭ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ হাজার ৫৫৭জনে। বৃহস্পতিবার চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানিয়েছেন। 

বিআইটিআইডি : গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে বিদেশগামীদের বাধ্যতামূলক করানো করোনা টেস্টসহ দিনের সর্বাধিক ২৪৩ জনের নমুনা পরীক্ষা করোনা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় ২০ জন। এর মধ্যে ১৭ জন নগরের বাসিন্দা ও ৩ জন বিভিন্ন উপজেলার।

সিভাসু : চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি (সিভাসু) ল্যাবে করোনার নমুনা পরীক্ষার হওয়ার কোন তথ্য পাওয়া যায়নি।

সিএমসিএইচ : চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪ ঘণ্টায় ৯৬ জনের নমুনা পরীক্ষা করে দিনের সর্বোচ্চ ২২ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়। যাদের মধ্যে নগরের ২০ জন। বাকি ২ জন উপজেলার বাসিন্দা।

চবি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫০ জনের করোনার পরীক্ষা হয়। তাতে ৯ জনের করোনা শনাক্ত হয়। যাদের মধ্যে ৭ জন নগরের এবং ২ জন উপজেলার।

ইম্পেরিয়াল : বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮৬ জনের নমুনা পরীক্ষা করে ১৫ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়। যাদের ১৫ জনই নগরের।

চট্টগ্রামের আরেকটি বেসরকারি পরীক্ষাগার শেভরণ ল্যাবে এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবেও করোনার নমুনা পরীক্ষার হওয়ার কোন তথ্য পাওয়া যায়নি।

জেলা সিভিল সার্জন অফিস জানিয়েছে, উপজেলা পর্যায়ে নতুনভাবে করোনা শনাক্ত ৭ জনের মধ্যে রাউজানে ৩ জন, আনোয়ারা ও হাটহাজারীতে ২ জন করে এবং বোয়ালখালী, রাঙ্গুনিয়া ও মিরসরাইয়ে ১ জন করে করোনা রোগী শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘণ্টায় ৬৬জন বেড়ে চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা এখন ১৫ হাজার ৫৫৭জন। এর মধ্যে নগরে ১০ হাজার ৯৫৮ জন এবং উপজেলায় ৪ হাজার ৫৯৯ জন। একইসাথে চট্টগ্রামে করোনা থেকে ৭১ জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৮১ জন। ওই সময় মারা গেছেন উপজেলার একজন এবং এ পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ২৪৭ জনের। যাদের মধ্যে নগরের ১৭১ ও উপজেলার রয়েছে ৭৬ জন।

অনলাইন আপডেট

আর্কাইভ