শনিবার ১৮ মে ২০২৪
Online Edition

মাদারীপুরে আ’লীগের সংঘর্ষে নিহত ১ ॥ আহত ১০

মাদারীপুর সংবাদদাতা: মাদারীপুর সদর উপজেলার পেয়ারপুর ইউনিয়নের গাছবাড়িয়া গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে লুৎফর হাওলাদার (৪৫) নামের একজন নিহত হয়েছে। এছাড়াও কমপক্ষে আহত হয়েছে ১০ জন। এসময় উভয় পক্ষের একাধিক বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের ঘটনাও ঘটে।

গতকাল বৃহস্পতিবার সকালে রক্তক্ষয়ী এ সংঘর্ষের ঘটনা ঘটে। নিহত লুৎফর গাছবাড়িয়া এলাকার ইদ্রিস হাওলাদারের ছেলে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানাগেছে, মাদারীপুর সদর উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক লাভলু তালুকদারের সঙ্গে মাদারীপুর সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পেয়ারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবুর রহমানের দীর্ঘদিন থেকেই বিরোধ চলে আসছে। এই বিরোধের জের ধরেই বৃহস্পতিবার সকালে দুই পক্ষ রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় প্রতিপক্ষের লোকজন লাভলু তালুকদারের সমর্থক লুৎফর হাওলাদারকে কুপিয়ে জখম করে। এতে সে ঘটনাস্থলেই মারা যায়।

খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এলাকায় এখনো থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

মাদারীপুর সদর থানার ওসি কামরুল হাসান বলেন, নিহতের ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে। মরদেহ উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

১০ হাজার বৃক্ষরোপণ: মাদারীপুরে মুজিববর্ষ উপলক্ষে খালের দুইপাড়ে বৃক্ষরোপণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজৈর উপজেলার পাইকপাড়া ইনিয়নের একটি খালের পাড়ে এই কর্মসূচীর উদ্বোধন করেন মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন।

বৃক্ষরোপণ কর্মসূচীতে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী পার্থ প্রতিম সাহা, রাজৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহানা নাসরিন, পাইকপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাদাৎ হোসেনসহ অনেকেই উপস্থিত ছিলেন।

এ সময় পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী পার্থ প্রতিম সাহা জানান, সম্প্রতি ৭ কোটি টাকা ব্যয়ে পান্তাপাড়া-কালামৃধা-দিকনগর খালের ১৬ কিলোমিটার অংশ ৫০ বছর পরে পুনঃখনন করা হয়েছে। মুজিব বর্ষ উপলক্ষে খালটির দুইপাশে ১০ হাজার ফলজ ও বনজ বৃক্ষরোপণ করা হবে তবে প্রথম পর্যায়ে দুই হাজার পাঁচশত চারা রোপণ করা হবে। 

অনলাইন আপডেট

আর্কাইভ