শুক্রবার ০৩ মে ২০২৪
Online Edition

আবু নছরের ইন্তিকালে চট্টগ্রাম মহানগরী জামায়াত নেতৃবৃন্দের শোক

চট্টগ্রাম মীরশরাই উপজেলার ১৩নং পশ্চিম মায়ানী ইউনিয়নের বাসিন্দা, আন্দরকিল্লার বিশিষ্ট পুস্তক ব্যবসায়ী, বিশিষ্ট সমাজ সেবক, বাংলাদেশ জামায়াতে ইসলামীর কর্মী আলহাজ্ব আবু নছর গতকাল সন্ধ্যা-সাড়ে ছয় টায় নগরীর পাঁচলাইশস্থ পার্ক ভিউ হাসপাতালে ইন্তিকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। দীর্ঘদিন ধরে তিনি হার্টের জটিল রোগে ভুগছিলেন। তিনি স্ত্রী, ৩ ছেলে ও ২ মেয়েসহ বহু আত্মীয় স্বজন ও গুনগ্রাহী এবং সংগঠনের নেতা ও কর্মী রেখে যান। মরহুমের ইন্তিকালের খবর শুনে জামায়াতে ইসলামীর নেতা-কর্মী ও শুভাকাংখীদের মাঝে শোকের ছায়া নেমে আসে।
বাংলাদেশ জামায়াতে ইসলামীর কর্মী বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আলহাজ্ব আবু নছরের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর আমীর ও কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মাওলানা মুহাম্মদ শাহজাহান, মহানগরী সেক্রেটারি ও কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য  মুহাম্মদ নজরুল ইসলাম এক শোক বাণী প্রদান করেন।
শোক বাণীতে নগর জামায়াত নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকাহত পরিবার বর্গের প্রতি গভীর সমবেদনা জানান।
মরহুম আলহাজ্ব আবু নছরের ১ম জানাযা তার নিজ বাড়ী দেওয়ান বাজারস্থ রুমঘাটার পার্শ্ববর্তী সি.এন্ড.বি কলোনী জামে মসজিদ মাঠে সকাল- ৯টায় মরহুমের ছোট ভাই অধ্যক্ষ মাওলানা মাহবুবুল আলমের ইমামতিতে অনুষ্ঠিত হয়। উক্ত নামাজে জানাজায় ২০ নং দেওয়ান বাজার ওয়ার্ডের সাবেক কাউন্সিলর হাসান মাহমুদ হাসনি, জামায়াত নেতা আহমদুল হক ও আব্দুল মতিনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। মরহুমের দ্বিতীয় জানাযার নামাজ গণিবেকারীস্থ কাজেম আলী স্কুল এন্ড কলেজ মাঠে অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন চট্টগ্রাম মহানগরী জামায়াতের সেক্রেটারি মুহাম্মদ নজরুল ইসলাম। জানাযা পূর্ব সমাবেশে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, নগর জামায়াতের নায়েবে আমীর ও সাবেক এমপি আলহাজ্ব শাহজাহান চৌধুরী, দেওয়ান বাজার বাংলাদেশ ইসলামিক একাডেমী (বি.আই.এ) জামে মসজিদের খতিব মাওলানা মুহাম্মদ সাফওয়ান আল আযহারী, নগর জামায়াতের সেক্রেটারী মুহাম্মদ নজরুল ইসলাম, আন্দরকিল্লা জামে মসজিদ মার্কেটের ব্যবসায়ী সমিতির সভাপতি মুহাম্মদ হারুন অর রশিদ ও মরহুমের বড় ছেলে মুহাম্মদ কামরুল ইসলাম প্রমুখ। সকাল ১০ টায় অনুষ্ঠিত উক্ত জানাযায় উপস্থিত ছিলেন নগর জামায়াতের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ উল্লাহ্, চট্টগ্রাম উত্তর জেলা জামায়াত নেতা মাষ্টার আব্দুস সালাম, মহানগরী জামায়াত নেতা আবু বকর ছিদ্দিক, কোতোয়ালী থানা জামায়াত নেতা আমির হোসাইনসহ বহু আলেম, ওলামা, ব্যবসায়ী, শিক্ষকসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ। জানাযার নামাজ শেষে মরহুম আলহাজ্ব আবু নছরকে নগরীর গণি বেকারীস্থ মিসকিন শাহ জামে মসজিদ সংলগ্ন কবরস্থানে দাফন করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ