বুধবার ২২ মে ২০২৪
Online Edition

পেনাল্টি গোলে শিরোপার আরও কাছে রিয়াল

অ্যাথলেটিকো বিলবাওয়ের বিপক্ষে রোববার সন্ধ্যার ম্যাচে ১-০ গোলের কঠিন এক জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। কিন্তু পেনাল্টি গোলের ছোট ওই জয়ে তুলে নিয়েছে মূল্যবান তিন পয়েন্ট। এক ম্যাচ বেশি খেলে নিকট প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার থেকে সাত পয়েন্ট এগিয়ে গেছে লস ব্লাঙ্কোসরা। ম্যাচের প্রথমার্ধে গোল শূন্য সমতা করে দু’দল। অ্যাথলেটিকো ক্লাব ভালো দুটি পরীক্ষা নেয় রিয়াল গোলরক্ষক থিবো কর্তোয়ার। তেমনি ভালো দুটি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি রিয়ালের ব্রাজিলিয়ান তরুণ রদ্রিগো গোয়েস। দ্বিতীয়ার্ধের ৭৩ মিনিটে বক্সে মার্সেলোকে ট্যাকল করে বিলবাও ফুটবলার। ভিএআরের সহায়তা নিয়ে পেনাল্টি দেন রেফারি। গোল করতে ভুল করেননি রামোস।

এর ঠিক আগের লিগ ম্যাচেও গেটাফের বিপক্ষে ১-০ গোলে জিতে মূল্যবান তিন পয়েন্ট তুলে নিয়ে বার্সার সঙ্গে ব্যবধান বাড়ায় রিয়াল মাদ্রিদ। ওই ম্যাচে ৭৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন রামোস। এর দুই ম্যাচ আগে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ২-১ গোলের জয়ের ম্যাচেও পেনাল্টি থেকে গোল পায় রিয়াল।

এই জয়ে শিরোপার কাছে আরও এক ধাপ এগিয়ে গেল জিদানের শিষ্যরা। বার্সেলোনা রাতের ম্যাচে মুখোমুখি হবে ভিয়ারিয়ালের বিপক্ষে। ওই ম্যাচে কাতালানরা  জিতলেও চার পয়েন্ট এগিয়ে থাকবে রিয়াল। এছাড়া মুখোমুখি লড়াইয়ের হিসেবেও এগিয়ে আছে রিয়াল। 

অনলাইন আপডেট

আর্কাইভ