রবিবার ১৯ মে ২০২৪
Online Edition

এডভোকেট নাছির ছিলেন সৎ ব্যবসায়ী ও ঈসা ছিলেন অমায়িক ও কর্মঠ

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও চট্টগ্রাম মহানগরী সেক্রেটারি মুহাম্মদ নজরুল ইসলাম বলেছেন, মরহুম এডভোকেট নাছির উদ্দিন আহমদ চৌধুরী ছিলেন একজন সৎ, নিষ্ঠাবান ও সদালাপী ব্যক্তিত্ব। তিনি মানুষের সুখে দুঃখে পাশে দাঁড়াতেন। এলাকার অসহায় দরিদ্র মানুষের সমস্যা সমাধানে সদা তৎপর ছিলেন। শিক্ষা বিস্তারে এবং সমাজসেবায় তিনি বলিষ্ঠ ভূমিকা পালন করতেন। মরহুম এডভোকেট নাছির ইসলামী আন্দোলনের জন্য একজন নিবেদিত প্রাণ নেতা ছিলেন। বিশিষ্ট ব্যাংকার মরহুম মুহাম্মদ ঈসা একজন অমায়িক ও কর্মঠ যুবক ছিলেন। তিনি ব্যাংকিং সেক্টরে একজন খুবই দক্ষ ও অভিজ্ঞ ব্যক্তি ছিলেন। খুবই মিশুক এবং সহজ প্রকৃতির মানুষ ছিলেন। মহান আল্লাহ তায়ালার ইচ্ছায় অতি অল্প বয়সে ঝড়ে পড়লেন তারা। আল্লাহ রাব্বুল আলামিন তাদের জীবনের গুনাহ খাতা ক্ষমা করে দিয়ে ভাল আমল গুলো কবুল করে জান্নাতুল ফেরদৌস নছিব করুন। 

জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর কর্মপরিষদ সদস্য বিশিষ্ট শিল্পপতি, সমাজসেবক আলহাজ্ব এডভোকেট নাছির উদ্দিন আহমদ চৌধুরী ও বিশিষ্ট ব্যাংকার মরহুম মুহাম্মদ ঈসা স্মরণে জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর উদ্যোগে ১৯ জুন জুমাবার ঘোষিত দোয়া দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতির বক্তব্যে নগর জামায়াতের সেক্রেটারী মুহাম্মদ নজরুল ইসলাম উপরোক্ত বক্তব্য রাখেন।

নগরীর এনায়েত বাজারস্থ জামে মসজিদে অনুষ্ঠিত চট্টগ্রাম মহানগরী জামায়াতে ইসলামীর দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নগর জামায়াতের সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ উল্লাহ ও ফয়সাল মুহাম্মদ ইউনুছ, নগর জামায়াতের কর্মপরিষদ সদস্য ডাক্তার এম.ছিদ্দিকুর রহমান, মুহাম্মদ আবু বকর ছিদ্দিক, মাওলানা ফেরদৌস আহমদ,মুহাম্মদ মহিউদ্দিন ও মাওলানা শওকত হোসেন প্রমুখ। উক্ত দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন, নগর জামায়াতের সেক্রেটারী মুহাম্মদ নজরুল ইসলাম। চট্টগ্রাম মহানগরী ঘোষিত দোয়া দিবসে থানা এবং ওয়ার্ড সমূহের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

পতেঙ্গা থানা জামায়াত আয়োজিত এডভোকেট নাছির উদ্দিন আহমদ চৌধুরী ও মুহাম্মদ ঈসার রুহের মাগফেরাত কামনা করে এক দোয়া মাহফিল থানা জামায়াত নেতা মাওলানা আবুল হাসনাতের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। উক্ত দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন, নগর জামায়াতের সাংগঠনিক সম্পাদক ফয়সাল মুহাম্মদ ইউনুছ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, এম.মাহবুবুর রহমান, মুহাম্মদ বেলাল, মুহাম্মদ হামিদুল ইসলাম প্রমুখ।

 কোতোয়ালী উত্তর সাংগঠনিক থানা জামায়াতের উদ্যোগে এডভোকেট নাছির উদ্দিন আহমদ ও মুহাম্মদ ঈসা স্মরণে আয়োজিত দোয়া মাহফিল থানা জামায়াত সেক্রেটারি বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক আব্দুজ জাহেরের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মোহাম্মদ আবদুল মতিন, মোহাম্মদ রুকন উদ্দিন ও মোহাম্মদ ইউসুফ খান প্রমুখ। উক্ত দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন থানা জামায়াতের সেক্রেটারী অধ্যাপকা আবদুজ জাহের।

চান্দগাঁও উত্তর সাংগঠনিক থানা জামায়াতের উদ্যোগে এক দোয়া মাহফিল জামায়াত নেতা আবু জাওয়াদের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন, চট্টগ্রাম মহানগরী জামায়াতের সহকারী সেক্রেটারী অধ্যক্ষ মাওলানা খাইরুল বাশার। উক্ত দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জামায়াত নেতা এ.কে.আজাদ চৌধুরী, শেখ মুহাম্মদ রফিক, নুরুল মোস্তাফা হেলালী ও আব্দুল মজিদ পাটোয়ারী প্রমুখ। দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন অধ্যক্ষ মাওলানা খাইরুল বাশার।

কোতোয়ালী দক্ষিণ থানা জামায়াতের উদ্যোগে মরহুম এডভোকেট নাছির উদ্দিন আহমদ চৌধুরী ও মোহাম্মদ ঈসা স্মরণে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল জামায়াত নেতা সরওয়ার কামাল ও আজিজুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। উক্ত দোয়া মাহফিলে বক্তব্য রাখেন, জামায়াত নেতা জাহেরুল ঈমান, কাজী মাহবুবুর রহমান ও আব্দুস শাকুর প্রমুখ।

খুলশী থানা জামায়াতের উদ্যোগে এক দোয়া মাহফিল থানা আমীর আবদুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। উক্ত দোয়া মাহফিলে বক্তব্য রাখেন, মাওলানা মুহাম্মদ মহিউদ্দিন ও এস.এম. আলম প্রমুখ।

পাঁচলাইশ থানা জামায়াতে ইসলামীর উদ্যোগে এক দোয়া মাহফিল থানা জামায়াতের আমীর ও সাবেক কাউন্সিলর অধ্যক্ষ মুহাম্মদ শামসুজ্জামান হেলালীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। উক্ত দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ইঞ্জিনিয়ার মাহবুবুল হাসান ও অধ্যক্ষ নুরুল ইসলাম ও আব্দুল মালেক প্রমুখ। দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন অধ্যক্ষ মুহাম্মদ শামসুজ্জামান হেলালী।

বন্দর থানা জামায়াতের উদ্যোগে এক দোয়া মাহফিল থানা জামায়াত নেতা আবু সালমানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। উক্ত দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন, জামায়াত নেতা আহমদ যোবায়ের। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কামরুল ও তানভির প্রমুখ। দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন, আহমদ যোবায়ের। 

ই.পি.জেড থানার ৩৯ নং উত্তর ও নিউমুরিং সাংগঠনিক ওয়ার্ড জামায়াত আয়োজিত এডভোকেট নাছির উদ্দিন আহমদ চৌধুরী ও মুহাম্মদ ঈসার রুহের মাগফেরাত কামনা করে এক দোয়া মাহফিল ওয়ার্ড জামায়াত নেতা মুহাম্মদ কামাল উদ্দিন ও আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। উক্ত দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মাওলানা মুহাম্মদ হারুন অর রশিদ,কামাল উদ্দিন ও আবুল কালাম আজাদ প্রমুখ।

 দোয়া মাহফিলে বক্তারা বলেন, মরহুম এডভোকেট নাছির উদ্দিন আহমদ চৌধুরী ছিলেন, ভদ্র,অমায়িক এবং সুন্দর ব্যবহারের অধিকারী একজন মানুষ। তিনি সদা হাস্যোজ্জল এবং মানবদরদী মানুষ ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ