বুধবার ০১ মে ২০২৪
Online Edition

আগস্টে লিগ শেষ অক্টোবরেই চ্যাম্পিয়ন্স লিগের নতুন মৌসুম

চলতি মৌসুমের রাউন্ড অব-১৬ চলাকালীন স্থগতি করা হয় উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ। ইউরোপ জুড়ে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের শুরুর কারণেই মৌসুমের মাঝ পথে স্থগিত করতে বাধ্য হয় উয়েফা। তবে ধীরে ধীরে ইউরোপের অবস্থা উন্নতির পথে। ইতালি, স্পেনের মতো দেশগুলো লকডাউন শিথিল করছে। আর তাতেই ঘরোয়া লিগের সঙ্গে সঙ্গে চ্যাম্পিয়নস লিগও মাঠে ফেরানোর ভাবনায় মগ্ন হচ্ছে উয়েফা।

তবে উয়েফার নিজস্ব টুর্নামেন্ট মাঠে ফেরানোর আগে ঘরোয়া লিগ শেষ করতে চায়। ইউরোপের ফুটবলের সর্বোচ সংস্থা-উয়েফার প্রধান লক্ষ্য আগে ঘরোয়া লিগ গুলো শেষ করা। এরপর নিজেদের টুর্নামেন্ট নিয়ে ভাবনা। উয়েফা তাদের আন্তর্জাতিক টুর্নামেন্ট ইউরোর এবারের আসর পিছিয়ে ২০২১ সালে আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে। আর তাতেই জুন-জুলাই মাসের সময়টা ঘরোয়া লিগের জন্য ফ্রি হয়ে গেছে। এই সময়টাতেই লিগ শেষ করার নির্দেশনা উয়েফার।

আর এরপরেই আগস্টে উয়েফা চ্যাম্পিয়নস লিগ এবং ইউরোপার বাকি থাকা ম্যাচগুলো শেষ করার ভাবনা তাদের। ইস্তানবুলে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল আর জনাস্কে ইউরোপা লিগের ফাইনাল অনুষ্ঠিত হবে। চলতি মৌসুমের এখনো ১৭টি ম্যাচ বাকি রয়েছে চ্যাম্পিয়নস লিগের। এছাড়া রিয়াল মাদ্রিদ, অ্যাতলেটিকো মাদ্রিদ এবং বার্সেলোনার মতো দলের রাউন্ড অব-১৬ ম্যাচ বাকি রয়েছে।

আর ইউরোপা লিগের এখন পর্যন্ত বাকি রয়েছে ২৭টি ম্যাচ। এসব কিছু নিয়ে আগামি ২৭ মে উয়েফার নির্বাহী সদস্যদের সভা অনুষ্ঠিত হবে। সেখানেই সবকিছু নিয়ে আলোচনা করা হবে। তবে উয়েফার ভাবনায় ২৯ আগস্ট চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল শেষ করা এবং আগামি অক্টোবরের ২০ তারিখের মধ্যে নতুন মৌসুমের গ্রুপ পর্বের খেলা শুরু করা। ইন্টারনেট

অনলাইন আপডেট

আর্কাইভ