শনিবার ১৮ মে ২০২৪
Online Edition

গণবিশ্ববিদ্যালয়ে ডা. জাফরুল্লাহ চৌধুরী অবরুদ্ধ

স্টাফ রিপোর্টার: বৈধ ভিসির নিয়োগসহ বিভিন্ন দাবিতে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা এবং গণবিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ডের অন্যতম ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীকে অবরুদ্ধ করে রেখেছে শিক্ষার্থীরা। গতকাল মঙ্গলবার দুপুর ১ টার দিকে গণ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের চার তলার গণ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের বাৎসরিক বাজেট পাশ ও মেয়াদ বৃদ্ধি সংক্রান্ত সাধারণ সভায় যোগদান করতে এসে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় অংশ নিয়ে তোপের মুখে পরেন তিনি। 

এ সময় গণবিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি জুয়েল রানা অন্য শিক্ষার্থীসহ ছাত্রনেতারা তাকে বাইরে থেকে তালাবদ্ধ করে রাখেন। ভিপি জুয়েল রানা তালাবদ্ধ জাফরুল্লাহকে উদ্দেশে করে বলেন, আপনি বিশ্ববিদ্যালয়ের সমস্যা নিয়ে নাটক শুরু করেছেন। আপনি আজ শিক্ষার্থীদের সঙ্গে বসে কোনো সমাধান না দেয়া পর্যন্ত আটক থাকবেন। জুয়েল রানা গণমাধ্যমকে বলেন, বিশ্ববিদ্যালয়ে বৈধ উপাচার্য নিয়োগের ব্যাপারে আশ্বাস দিয়েও তার কোনো প্রতিফলন শিক্ষার্থীদের সামনে উপস্থাপন করতে না পারায় এবং বিভিন্ন বিভাগের অনুমোদন সংক্রান্ত জটিলতা নিরসনের বিশ্ববিদ্যালয় প্রশাসনের ফলপ্রসূ ভূমিকা না থাকায় সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে ডা. জাফরুল্লাহ চৌধুরীকে অবরুদ্ধ করে রাখা হয়। শিক্ষার্থীদের দাবিগুলো তাকে লিখিতভাবে দেয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা শিরিন সুলতানা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দুপুর দুইটার দিকে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনার শর্তে তালা খুলে দেয়া হয়েছে। বর্তমানে তাদের দাবির বিষয়ে আলোচনা চলছে।

 

অনলাইন আপডেট

আর্কাইভ