বুধবার ০১ মে ২০২৪
Online Edition

অস্ত্রসহ ডাকাত আটক বিপুল মাদকদ্রব্য উদ্ধার

 

গাজীপুর সংবাদদাতাঃ গাজীপুরে সাড়ে ১৫ সহ¯্রাধিক পিছ ইয়াবা টেবলেটসহ আন্তঃজেলা দুই ইয়াবা ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। এসময় আটককৃতদের কাছ থেকে নগদ ১৫ হাজার টাকা ও ৪টি মোবাইল সেট জব্দ করা হয়েছে।  

আটককৃতরা হলেন কুড়িগ্রাম জেলার রৌমারী থানার ইছাকুরী গ্রামের মৃত সাইদুর রহমানের ছেলে মনিরুজ্জামান মিলন (২৮) ও একই থানার বানিরচর পূর্ব পাড়া এলাকার আঃ বারেক মিয়ার ছেলে নাজমুল হুদা (২৪)। তারা উভয়ই গাজীপুর সিটি কর্পোরেশনের কোনাবাড়ি কুদ্দুস নগর এলাকার আকবর মোল্লার বাড়ির ভাড়াটিয়া।

যশোর : যশোর শহরের বারান্দী মোল্লাপাড়ার কলেজছাত্র সোহানুর রহমান সোহাগ ওরফে মাইকেল খুনের রহস্য উদঘাটন হয়েছে। দুই যুবতীর সাথে অনৈতিক সম্পর্কের জেরে পরিকল্পিতভাবে ডেকে নিয়ে তাকে হত্যা করেছে সন্ত্রাসীরা। হত্যাকা-ে জড়িত ৩ সন্ত্রাসীকে আটকের পর জিজ্ঞাসাবাদে এ তথ্য জানতে পেরেছে ডিবি পুলিশ। গত রোববার রাজধানী ঢাকা ও যশোরে আলাদা অভিযান চালিয়ে এই ৩ সন্ত্রাসীকে আটক করা হয়। এছাড়া উদ্ধার করা হয়েছে হত্যাকা-ে ব্যবহৃত চাকুসহ বিভিন্ন আলামত। এদিকে আটক ৩ সন্ত্রাসীকে গতকাল সোমবার আদালতে সোপর্দ করা হলে তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক গৌতম মল্লিক তাদের জবানবন্দি রেকর্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন। আটককৃতরা হচ্ছে-মোল্লাপাড়া আমতলার মৃত খাইরুল ইসলামের ছেলে রায়হান (২১), নগেন কুমার বিশ্বাসের ছেলে কালীপদ বিশ্বাস (২৪) ও ছোট শেখহাটির মো. ওহেদ আলীর ছেলে দাউদ হোসেন (২১)।

সুবর্ণচর (নোয়াখালী) : নোয়াখালীর সবর্ণচরের খাসেরহাট এলাকার সৈকত কলেজের দক্ষিণ পূর্ব পার্শ্বে করিম মাষ্টারের বাড়ির সামনে রাস্তার উপর হতে ডাকাতির প্রস্ততি কালে দেশীয় অস্ত্র ও ডাকাতির সারঞ্জামসহ ডাকাত দলের এক সদস্যকে আটক করেছে চরজব্বার থানা পুলিশ। মঙ্গলবার (৩ ডিসেম্বর) রাত দেড়টার সময় চরজব্বার অফিসার ইনচার্জ মোঃ সাহেদ উদ্দিনের নেতৃত্বে এস আই সালাহউদ্দিন, সঙ্গীয় ফোর্স সহ কমিউনিটি পুলিশ এবং স্থানীয় জনতা কর্তৃক ডাকাতির প্রস্তুতিকালে নোয়াখালীর হাতিয়া উপজেলার ভুমিহিন বাজার এলাকার মৃত আজিজুল হকের ছেলে মোঃ রিয়াজ উদ্দিনকে আকট করে।

লৌহজং (মুন্সীগঞ্জ) : মুন্সীগঞ্জ জেলার লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাট সংলগ্ন রানীগাও গ্রামে সারে চার বছরের এক শিশুকে (মিম নামের) ধর্ষণ চেষ্ঠার অভিযোগে ঘাট এলাকার পিঠা বিক্রেতা বাবু শেখ নামের ৬০ বছরের এক ব্যাক্তিকে গেলো সোমবার সন্ধ্যায় আটক করে লৌহজং থানা পুলিশ। শিশুটির মা স্বামী পরিত্যক্তা  আখি বেগম জানান, সে তার ৪ সন্তান নিয়ে ঘাট এলাকার রানীগাও হুমায়ন এর বাড়ীতে ভাড়া থাকে এবং ঘাটের হোটেলগুলোতে পানি টেনে সংসার চালায়।

গোমস্তাপুর: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলায় বিশেষ মাদক বিরোধী অভিযান পরিচালনা করে বিপুল পরিমান হেরোইন উদ্ধার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের সদস্যরা। এ সময় অভিযানে এক ইজি বাইক চালককে মাদক পরিবহনের দায়ে আটক করতে সক্ষম হলেও অপর একজন পালিয়ে যেতে সক্ষম হয়। র‌্যাবের দাবী আটক ইজি বাইক চালক একজন মাদক ব্যবসায়ী। এদিকে হেরোইন উদ্ধারের সত্যতা নিশ্চিত করে র‌্যাব-৫ রাজশাহীর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মাহফুজুর রহমান রাত সাড়ে ১০টায় র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিং এর মাধ্যমে জানিয়েছেন, মাদক বিক্রয়ের গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫ রাজশাহীর সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি আভিযানিক দল সোমবার সন্ধ্যা সাড়ে ৬ টায় চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পের কোম্পানী কমান্ডার সহকারী পুলিশ সুপার স্বজল কুমার সরকারের নেতৃত্বে জেলার গোমস্তাপুর উপজেলার বোয়ালিয়া কাউন্সিল বাজার এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় সেখানে একটি ইজি বাইক নিয়ে আগে থেকে অবস্থানরত জেলার ভোলাহাট উপজেলার তাঁতীপাড়া এলাকার মৃত মফিজউদ্দিন শেখের ছেলে মাদক ব্যবসায়ী মো.আব্দুল আলীম (২১) কে আটক করা হয়। পরে তার ইজি বাইক তল্লাশি করে টমেটোর ক্যারেটের ভেতর বিশেষ কায়দায় সজ্জিত আধা কেজি করে মোট ১০ কেজির ২০টি হেরোইনের প্যাকেট উদ্ধার করা হয়। যার মূল্য ১০ কোটি টাকা। অভিযানে মাদক পরিবহনে ব্যবহৃত একটি ইজি বাইক জব্দ করা হয়। তবে অভিযানে আরো এক যুবক পালিয়ে যেতে সক্ষম হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক আলীম দীর্ঘদিন ধরে হেরোইনসহ বিভিন্ন মাদকদ্রব্য ক্রয় বিক্রয়ের সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে এবং এ বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে।

হরিপুর (ঠাকুরগাঁও) : ঠাকুরগাঁওয়ের হরিপুরে হরিপুর থানা পুলিশ ও ঠাকুরগাঁও ডিবি পুলিশ উপজেলার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে দুই মাদক কারবারীকে আটক করে। থানা পুলিশ ও ডিবি পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার বকুয়া বটতলা বাঁশঝার এলাকা থেকে বকুয় কাসসুয়া পাড়া গ্রামের মৃত সামশুল হক মাইনুল হোসেন নামে এক মাদক কারবারীকে রাতে অভিযান চালিয়ে ১১ ফেন্সিডিলসহ তাকে আটক করে হরিপুর থানা পুলিশ।

সোনাইমুড়ী (নোয়াখালী) : সোনাইমুড়ীতে ছিনতাইকৃত সিএনজি ১ ঘন্টার মধ্যে উদ্ধার করে থানা পুলিশ। এ সময় ২ জনকে আটক করা হয়।  এ ঘটনায় সিএনজি চালক জসিম উদ্দিন বাদী হয়ে রবিবার থানায় মামলা করে।

তাড়াশ: সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সলঙ্গায় মহাসড়কে অভিযান চালিয়ে ২৭৩৫ পিস ইয়াবাসহ দুই বিক্রেতাকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-১২) সদস্যরা। সোমবার (২ ডিসেম্বর) রাতে হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কের সলঙ্গা থানার সিআরপিসি বাজার এলাকায় এ অভিযান চালানো হয়।আটক ব্যক্তিরা হলেন- কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলার চন্দ্রখানা মাস্টারপাড়া এলাকার মৃত আজিমুদ্দিনের ছেলে বেলাল হোসাইন মিজান (৩৪) ও শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার সাজানপুর গ্রামের মৃত খালেদ মৃধার মেয়ে মোছা. মেঘলা আক্তার মণি (২২)। মঙ্গলবার (৩ ডিসেম্বর) সকালে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান, র‌্যাব-১২ সিরাজগঞ্জ ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার প্রণব কুমার সরকার। 

সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি উল্লেখ করেন, গোপন সংবাদের ভিত্তিতে হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কের সিআরপিসি বাজার এলাকায় অভিযান চালানো হয়। এ সময় ওই দুই মাদক বিক্রেতাকে আটক করে তল্লাশি চালিয়ে ২৭৩৫ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। এ ঘটনায় সলঙ্গা থানায় মামলা দায়ের করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ