বুধবার ২২ মে ২০২৪
Online Edition

সিলেটে বাস চলাচলে ট্রাক শ্রমিকদের বাধা

 

সিলেট ব্যুরো : ট্রাক-কাভার্ডভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকে ৯ দফা দাবিতে বুধবার সকাল ৬টা থেকে সিলেটসহ সারাদেশে অনির্দিষ্টকালের ধর্মঘট চলছে। গতকাল বৃহস্পতিবার সকাল থেকে সিলেটে বাস চলাচলেও বাধা দিচ্ছেন ট্রাক শ্রমিকরা। এতে করে সিলেট থেকে ঢাকাসহ বিভিন্ন জেলার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া বেশ কয়েকটি বাস টার্মিনালে ফিরে আসে। তবে বাধা উপেক্ষা করেও বাস চলাচল স্বাভাবিক রাখার চেষ্টা চালাচ্ছেন বাস মালিক-শ্রমিকরা।

সিলেট জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক বলেন, কেন্দ্র থেকে আমাদের নির্দেশনা দেওয়া হলে আমরা ধর্মঘট করব। এ ধরনের কোন নির্দেশনা পাইনি তাই আমরা স্বাভাবিকভাবে বাস চালাচ্ছি। তবে কিছু কিছু জায়গায় ট্রাক শ্রমিকরা বাস চলাচলে বিঘ্ন সৃষ্টি করছেন। আমরা তা উপেক্ষা করেই বাস চালাচ্ছি। জকিগঞ্জে হাত-পা বেঁধে নির্যাতন ॥ ভিডিও ভাইরাল : সিলেটের জকিগঞ্জে এক ব্যক্তিকে বাঁশের সাথে হাত-পা বেঁধে উল্টো করে ঝুলিয়ে নির্যাতনের ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। নির্যাতনের ঘটনাটি তিন মাস আগের বলে জানা গেছে। সম্প্রতি নির্যাতনের ভিডিওটি ঘুরছে ফেসবুকে। নির্যাতনের ভিডিও ছড়িয়ে পড়ায় অভিযুক্ত নির্যাতনকারীকে গ্রেপ্তারে অভিযান চালাচ্ছে পুলিশ।

ভিডিওতে দেখা যায়, সিলেটের সীমান্তবর্তী উপজেলা জকিগঞ্জের কাজলশাহ ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুস সালাম স্থানীয় আটগ্রাম গুচ্ছগ্রামের আফজাল মিয়া নামের এক যুবককে হাত-পা বেঁধে নির্যাতন করছে। এটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরে আসে। 

এ ব্যাপারে সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিন বলেন, আবদুস সালামের বিরুদ্ধে নির্যাতনের আরো অনেক অভিযোগ রয়েছে। গত ১২ নভেম্বর আব্দুস সালাম বিচারের নামে স্থানীয় আব্দুল মান্নান নামের একজনকে জনসম্মুখে নির্যাতন করেন। এই অপমান সহ্য করতে না পেরে মান্নান বিষ খেয়ে আত্মহত্যা করেছেন- এমন একটি অভিযোগও এসেছে পুলিশের হাতে। তিনি জানান, মারধরের অভিযোগও তদন্ত করছে পুলিশ। এর মধ্যেই এই ভিডিওটিও পাওয়া গেছে। অভিযুক্ত ওই ইউপি সদস্যকে গ্রেপ্তারে শিগগিরই অভিযান চালানো হবে বলে তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ