রবিবার ১৯ মে ২০২৪
Online Edition

কালিহাতীতে ৫টি ড্রেজার ৩টি বেকু পুড়িয়ে ধ্বংস ও ২ লাখ টাকা জরিমানা

কালিহাতী (টাঙ্গাইল) সংবাদদাতা : টাঙ্গাইলের কালিহাতীর নিউ ধলেশ্বরী নদীতে ৫টি অবৈধ ড্রেজার, ৩টি বেকু ধ্বংস ও ২ লাখ টাকা জরিমানা আদায় করেছে টাঙ্গাইল জেলা প্রশাসন। শুক্রবার (২৩ আগস্ট) রাতে উপজেলার শ্যামশৈল এলাকায় যমুনা নদীর মোহনায় নিউ ধলেশ্বরী নদীতে অবৈধ বালু উত্তোলন বন্ধে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আল-মামুনের নেতৃত্বে এ অভিযান টি পরিচালিত হয়। এসময় উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি কমিশনার (ভূমি) শাহরিয়ার রহমান ও কালিহাতী থানার অফিসার ইন-চার্জ হাসান আল-মামুন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আল-মামুন জানান, বালু ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ মোতাবেক অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৩ জনকে ২লাখ টাকা জরিমানা ও ২ সহকারিকে মুচলেকার মাধ্যমে ছেড়ে দেওয়া হয়।
সামাজিক সংগঠন বন্ধন’র আত্মপ্রকাশ
কালিহাতীতে অরাজনৈতিক অসাম্প্রদায়িক সামাজিক সংগঠন বন্ধন’র আত্মপ্রকাশ হয়েছে।
শুক্রবার সন্ধ্যায় কালিহাতী সদরের মুন্সিপাড়ায় কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারন সম্পাদক আসলাম সিদ্দিকী ভুট্টোকে সভাপতি ও খোরশেদ আলমকে কার্যকরী সভাপতি এবং উপজেলা পূজা উদ্যাপন কমিটির সভাপতি সুদীপ কুমার দত্ত মানুকে সাধারন সম্পাদক করে ১০১ সদস্য বিশিষ্ট্য কমিটি ঘোষনার মধ্যদিয়ে বন্ধন কালিহাতীর আত্মপ্রকাশ ঘটে।
বন্ধন কালিহাতীর সভাপতি আসলাম সিদ্দিকী ভুট্টো জানান, কালিহাতী পৌর এলাকায় মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ, জঙ্গীবাদ ও সন্ত্রাস নির্মূল করার লক্ষ্যে এ সংগঠনটি কাজ করবে।

অনলাইন আপডেট

আর্কাইভ