রবিবার ১৯ মে ২০২৪
Online Edition

শ্রমিক ও জনস্বার্থবিরোধী দুর্নীতিবাজ বিআরটিএ’র চেয়ারম্যানের অপসারণের দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার: অবিলম্বে শ্রমিক ও জনস্বার্থবিরোধী দুর্নীতিবাজ বিআরটিএ’র চেয়ারম্যানের অপসারণ এবং ঢাকা মহানগরীতে ড্রাইভিং লাইসেন্সধারী চালকদের নামে ৫ হাজার এবং চট্টগ্রাম মহানগরীতে ৪ হাজার নতুন অটোরিক্সার নিবন্ধন প্রদানে মন্ত্রণালয় কর্তৃক গৃহীত সিদ্ধান্ত দ্রুত বাস্তবায়নসহ চালকদের ন্যায়সঙ্গত ৬ দফা দাবি বাস্তবায়নের দাবি জানিয়েছে, ঢাকা ও চট্টগ্রাম জেলা সিএনজি অটোরিক্সা শ্রমিক ঐক্য পরিষদ নামে একটি পরিবহন শ্রমিক সংগঠন। ৬ দফা দাবি না মানলে ধর্মঘটের হুঁশিয়ারি কঠোর আন্দোলনের ঘোষণা। ১ সেপ্টেম্বর ২০১৯, রোববার সকাল ১০.৩০ টায় জাতীয় প্রেস ক্লাবে শ্রমিক সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে।
গতকাল শনিবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে ঢাকা ও চট্টগ্রাম জেলা সিএনজি অটোরিক্সা শ্রমিক ঐক্য পরিষদের উদ্যোগে আয়োজিত এক মানববন্ধনে এই দাবি জানায়। এসময় মানববন্ধনে বক্তব্য রাখেন, ঢাকা ও চট্টগ্রাম জেলা সিএনজি অটোরিক্সা শ্রমিক ঐক্য পরিষদের  যুগ্ম আহ্বায়ক ওমর ফারুক চৌধুরী, ঢাকা ও চট্টগ্রাম জেলা সিএনজি অটোরিক্সা শ্রমিক ঐক্য পরিষদের সদস্য সচিব কামাল আহমেদ, মো: সোহরাফ খান, মো: ফারুক হোসেন, মোঃ বারেক আলী শেখ, মোঃ মকবুল হোসেন, শহীদুল ইসলাম প্রমুখ।।
মানববন্ধনে ওমর ফারুক চৌধুরী বলেন, অবিলম্বে শ্রমিক ও জনস্বার্থবিরোধী দুর্নীতিবাজ বিআরটিএ’র চেয়ারম্যানের অপসারণ এবং ঢাকা মহানগরীতে ড্রাইভিং লাইসেন্সধারী চালকদের নামে ৫ হাজার এবং চট্টগ্রাম মহানগরীতে ৪ হাজার নতুন অটোরিক্সার নিবন্ধন প্রদানে মন্ত্রণালয় কর্তৃক গৃহীত সিদ্ধান্ত দ্রুত বাস্তবায়নসহ চালকদের ন্যায়সঙ্গত ৬ দফা দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত ধারাবাহিকভাবে কর্মসূচি অব্যাহত থাকবে। তিনি আরো বলেন, আগামী ১ সেপ্টেম্বর ২০১৯, রোববার সকাল ১০.৩০ টায় জাতীয় প্রেসক্লাবে শ্রমিক সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে এবং ৩ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার বিকাল ৩টায় চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রমিক সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে। এরপরেও যদি সরকার যদি ৬ দফা দাবি না মানে তাহলে ধর্মঘটের ডাক দেয়া হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ