শুক্রবার ০৩ মে ২০২৪
Online Edition

রাজধানীতে এপ্রিলে চালু হচ্ছে চক্রাকার বাস সার্ভিস

স্টাফ রিপোর্টার : গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে এবং যাত্রীদের সুবিধার্থে রাজধানীর ধানমন্ডি, উত্তরা, মতিঝিলে পৃথকভাবে চক্রাকার বাস সার্ভিস চালু হতে যাচ্ছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। গতকাল বুধবার সন্ধ্যায় নগর ভবনের সভাকক্ষে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার লক্ষ্যে বাস রুট র‌্যাশনালাইজেশন বিষয়ে গঠিত কমিটির সভা শেষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান মেয়র।

সাঈদ খোকন বলেন, ‘চক্রাকার বাস সার্ভিস প্রক্রিয়াটি আমরা এপ্রিলের মাঝামাঝিতে প্রাথমিকভাবে শুরু করব। তবে জুনে পুরোদমে এ সেবা চালু হবে। সংশ্লিষ্ট সবার সার্বিক সহযোগিতায় আমরা এ সেবাটি চালু করতে পারব।’

এর আগে ডিএসসিসির সভাকক্ষে মেয়র সাঈদ খোকনের সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) চেয়ারম্যান আব্দুর রহমান, পরিবহন মালিক সমিতির নেতা এনায়েতুল্লাহ খানসহ ডিএমপি, বিআরটিসি, বিআরটিএ, ডিটিসিএ, রাজউক, ওয়াসাসহ সংশ্লিষ্ট সংস্থার প্রতিনিধিরা।

রাজধানীর গণপরিবহনে শৃঙ্খলা ফেরানো ও যানজট নিরসনের লক্ষ্যে গত বছর কমিটি গঠন করা হয়। রাষ্ট্রপতির আদেশক্রমে সিনিয়র সচিব জাফর আহমেদ খান স্বাক্ষরিত এ-সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ।

১০ সদস্যের এ কমিটির আহ্বায়ক করা হয়েছে ডিএসসিসির মেয়র মোহাম্মদ সাঈদ খোকনকে। কমিটিতে ডিএনসিসির মেয়রকে যুগ্ম-আহ্বায়ক করা হয়েছে। এছাড়া কমিটির অন্যরা হলেন বিআরটিএর চেয়ারম্যান, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট কর্পোরেশনের চেয়ারম্যান, রাজউক চেয়ারম্যান, ডিএমপি কমিশনার, গণপরিবহন বিশেষজ্ঞ ড. এস এম সালেহ উদ্দিন, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি ও ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক। 

অনলাইন আপডেট

আর্কাইভ