মঙ্গলবার ২১ মে ২০২৪
Online Edition

তিন জেলায় সড়ক দুর্ঘটনায় ৯ জন নিহত ॥ আহত ১৮

সংগ্রাম ডেস্ক : গতকাল রোববার চট্টগ্রাম, গাজীপুর ও কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় ৯ জন নিহত ও ১৮ জন আহত হয়েছে। আমাদের সংবাদদাতাদের পাঠানো খবর।
চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামে পৃথক ২টি সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত ও ১৪ জন আহত হয়েছে।
পটিয়া থেকে প্রাপ্ত খবরে জানা গেছে, চট্টগ্রাম জেলার পটিয়ার ভাইয়ের দীঘির পাড়  এলাকায় সড়ক দুর্ঘটনায় ৪জন নিহত ও ১০ জন আহত  হয়েছে। গতকাল রোববার  সকাল ৮টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে কক্সবাজারমুখী সৌদিয়া পরিবহনের (চট্টমেট্রো-ব-১১-৩২৩৫) একটি বাসের সঙ্গে চট্টগ্রামমুখী মাইক্রোবাসের (চট্টমেট্রো-চ-১১-৪৯৫২) মুখোমুখি সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় ঘটনাস্থলে ৩জন এবং হাসপাতালে নেওয়ার পর একজন মারা যায়। এ ছাড়া আহত হয় ১০ যাত্রী।
হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, ঘটনাস্থলে নিহতরা হলেন-আনোয়ার হোসেন (৪০), মো. শাহজাহান (৩০) ও মাইক্রোবাসের হেলপার নাজিম উদ্দিন (১৬)। দুর্ঘটনার পর স্থানীয় লোকজনের পাশাপাশি উদ্ধার অভিযান চালায় ফায়ার সার্ভিসের পটিয়া ও সাতকানিয়া স্টেশন। ১০ জনকে উদ্ধার করে ফায়ার সার্ভিস কর্মীরা। স্থানীয়রা উদ্ধার করেন ৬ জনকে।
চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার জানান, পটিয়া থেকে ১১ জনকে চমেক হাসপাতালের জরুরি বিভাগে আনা হয়েছে। তারা হলেন-আলী আহমদ (৪০), ফরহাদ (২৫), ইরফান (৩৫), আহমদ হোসেন (৫৫), রাশেদুল ইসলাম (৩২), হাসান (২৫), দিলীপ (৫০), নাসির উদ্দিন (৪৫), তৌকির আহমদ (১৫), সাকিব (২২) এবং অজ্ঞাত পরিচয়ের আনুমানিক ২৫ বছর বয়সী একজন।এর মধ্যে মাইক্রোবাসের চালক সাকিবকে চিকিৎসক মৃত ঘোষণা করেছেন। নিহত আনোয়ার সাতকানিয়ার পুরানগড় এলাকার মুন্সি মিয়ার ও সাকিব একই এলাকার ইসহাক মিয়ার ছেলে। নিহত শাহজাহান লোহাগাড়া উপজেলার পদুয়া এলাকার হাফেজ মিয়ার ছেলে। তিনি পোস্ট অফিসের কর্মকর্তা। নিহত নাজিমের বাড়ি বান্দরবানের বালাঘাটা এলাকায়। আহতদের মধ্যে ৪-৫ জনের অবস্থা গুরুতর।
এদিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দাঁড় করিয়ে রাখা একটি ট্রাককে সৌদিয়া পরিবহনের বাস ধাক্কা দেওয়ায় ঘটনাস্থলে একজন নিহত হয়েছেন।রোববার  ভোররাত সাড়ে চারটার দিকে এ সীতাকু- উপজেলার বড় কুমিরা মাজার গেট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক মো. জসীম উদ্দীন জানান, চট্টগ্রামমুখী সৌদিয়া পরিবহনের বাস সড়কের ওপর রাখা ট্রাককে ধাক্কা দিলে ট্রাকচালক বগুড়ার মো. আনোয়ার (৪৫) নিহত হন। দুর্ঘটনায় চার যাত্রী আহত হন।
গাজীপুর সংবাদদাতাঃ গাজীপুরের কালীগঞ্জে ট্রাক ও কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে ট্রাকের চালক ও তার হেলপার নিহত হয়েছে। নিহতরা সম্পর্কে চাচা ও ভাতিজা। নিহতরা হলো- গোপালগঞ্জ জেলা সদরের বাবুরগাতি এলাকার এসকেন সরদারের ছেলে ট্রাকচালক জুয়েল সরদার (২৫) এবং একই এলাকার নাসু সরদারের ছেলে একই ট্রাকের হেলপার সাব্বির আহমেদ সোহান (২৬)।
নাওজার হাইওয়ে পুলিশ ফাঁড়ির ওসি মো. অহিদুজ্জামান বলেন, ঢাকা বাইপাস (নাওজোর-ভূলতা) সড়কে গাজীপুরের কালীগঞ্জ উপজেলার উলুখোলা নাওটানা মোড় এলাকায় শনিবার রাতে গাজীপুরগামী ক্যামিকেলের ড্রাম ভর্তি একটি ট্রাকের সঙ্গে বিপরীত দিক থেকে আসা ইউনিলিভারের হুইল পাউডার ভর্তি শাহাজালাল কোম্পানির অপর একটি কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ট্রাকের চালক জুয়েল নিহত ও একই ট্রাকের হেলপার সোহান গুরুতর আহত হয়। স্থানীয়রা আহত হেলপারকে উদ্ধার করে ঢাকার একটি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। দুর্ঘটনার পর কাভার্ডভ্যানটি ফেলে রেখে চালক  পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ নিহতদের লাশ উদ্ধার করে এবং  গাড়ি দু’টি জব্দ করে।
কুমিল্লা অফিস: কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলায় সিএনজি চালিত অটোরিক্সা ও কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে ২ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো চারজন।
 গতকাল রোববার দুপুরের দিকে কুমিল্লা - নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের খিলা দক্ষিণ বাজার নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন, মনোহরগঞ্জ উপজেলার সাইকচাইল গ্রামের বাসিন্দা সিরাজুল ইসলাম (৭০) ও সরসপুর গ্রামের রিয়াদ (২০)। আহতদের পরিচয় পাওয়া যায়নি। হতাহতরা সবাই সিএনজি চালিত অটোরিক্সার যাত্রী। আহতদের স্থানীয় হাসপাতালে  নেওয়া হয়েছে। স্থানীয় সূত্র জানান, কাভার্ড ভ্যানের সাথে সিএনজি চালিত অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষ হলে এ হতাহতের ঘটনা ঘটে।
এ বিষয়ে লালমাই হাইওয়ে ফাঁড়ি পুলিশের ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) শাফায়েত উল্লাহ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, কাভার্ডভ্যানটি আটক করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ