শুক্রবার ১৭ মে ২০২৪
Online Edition

চুয়াডাঙ্গার কাজী হায়দার স্বর্ণপদক-২০১৮ পাচ্ছেন বিদায়ী জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ

চুয়াডাঙ্গা সংবাদদাতা : নির্মল ক্রীড়াচর্চা ও সুস্থ সংস্কৃতি বিকাশের অগ্রদূত চুয়াডাঙ্গা বিদায়ী জেলা প্রশাসক পরিবেশবন্ধু জিয়াউদ্দীন আহমেদ পাচ্ছেন এবারের কাজী হায়দার স্বর্ণপদক-২০১৮।
 গত ২৯ কাজী হায়দার পদক প্রদান কমিটির এক জরুরি সভায় জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদকে এবারের কাজী হায়দার স্বর্ণপদক-২০১৮ প্রদানের সিদ্ধান্ত সর্বসম্মতভাবে গ্রহণ করা হয়।
চুয়াডাঙ্গা জেলা লেখক সংঘ ও জীবননগর সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা জেলার কৃতিসন্তান বিশিষ্ঠ সমাজসেবী, সংগঠক, সাহিত্যিক, সাংবাদিক ও রাজনীতিক অ্যাড. কাজী গোলাম মোস্তফা হায়দারের নামানুসারে ২০১৬ খ্রিস্টাব্দে প্রবর্তিত কাজী হায়দার স্বর্ণপদক প্রতি দুই বছর অন্তর প্রদান করা হয়।শিক্ষা, সাহিত্য, বিজ্ঞান, চিকিৎসা ও সমাজসেবায় অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ দেশের একজন কৃতিসন্তানের হাতে এই পদক তুলে দেয়া হয়। জেলা লেখক সংঘের সার্বিক ব্যবস্থাপনায় এর সকল ব্যয়ভার বহন করে থাকে জীবননগরের ঐতিহ্যবাহী কাজী পরিবার।
কাজী হায়দারের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আগামী ৬ অক্টোবর সকাল ১০টায় চুয়াডাঙ্গা প্রেসক্লাবে অনুষ্ঠিতব্য স্মরণসভা ও পদক প্রদান অনুষ্ঠানে চুয়াডাঙ্গার সার্বিক কল্যাণে নিবেদিত সুযোগ্য জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদের হাতে কাজী হায়দার স্বর্ণপদক-২০১৮ তুলে দেয়া হবে। স্মরণসভা ও পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি দৈনিক মাথাভাঙ্গা পত্রিকার স¤পাদক সরদার আল আমিন। প্রধান আলোচক থাকবেন জীবননগর উপজেলার সাবেক চেয়ারম্যান বিশিষ্ঠ সাংস্কৃতিক ব্যক্তিত্ব গোলাম মোর্তূজা ও বিশেষ আলোচক থাকবেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাড. সেলিমউদ্দীন খাঁন। জেলা ও জেলার বাইরের আমন্ত্রিত কবি-সাহিত্যিক-সুধীজনদের যথাসময়ে অনুষ্ঠানে অংশগ্রহণের অনুরোধ জানিয়েছেন জেলা লেখক সংঘের সাধারণ স¤পাদক ও পদক প্রদান কমিটির সদস্য-সচিব কবি ময়নুল হাসান।

অনলাইন আপডেট

আর্কাইভ