শনিবার ১৮ মে ২০২৪
Online Edition

টুকরো খবর

মুন্সীগঞ্জ সংবাদদাতা: মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলায় বুধবার টঙ্গীবাড়ী উপজেলা মাঠে জেলা তথ্য অফিসের আয়োজনে ২ দিনব্যাপী শিশু মেলা উদ্বোধন করা হয়। পরে একটি র‌্যালি বের হয়ে টঙ্গীবাড়ী বাজার প্রদিক্ষণ করে উপজেলা মাঠে এসে শেষ হয়। টঙ্গীবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসামৎ হাসিনা আক্তার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ জেলা প্রশাসক সায়লা ফারজানা বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন টঙ্গীবাড়ী উপজেলা চেয়াম্যান ইঞ্জিনিয়ার কাজী ওয়াহীদ।
সেলাই মেশিন বিতরণ
মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলা পরিষদের পক্ষ থেকে ৪০ জনের মাঝে সেলাই মেশিন বিতরন কারা হয়। টঙ্গীবাড়ী উপজেলা মিলায়তনে উপজেলার মাঝি বাড়ী ফাতেমা তুজ জহুরা মহিলা মাদ্রাসার ২৫ জন ছাত্রী ও উপজেলার ১৫ জন দুস্থ মহিলার মাঝে এ সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন টঙ্গীবড়ী উপজেলা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার কাজী ওয়াহীদ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসামৎ হাসিনা আক্তার উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান এমিলি পারভীন নবীন কুমার রায় প্রমুখ।
ভিডিপি প্রশিক্ষণ
কুড়িগ্রাম জেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষণ কেন্দ্রে চলমান জেলাভিত্তিক অস্ত্রসহ ভিডিপি মৌলিক প্রশিক্ষণ কোর্সে উপস্থিত ভিডিপি সদস্যদের উদ্দ্যেশে কুড়িগ্রামের জেলা প্রশাসক মোছাঃ সুলতানা পারভীন বলেন “শুধু প্রশিক্ষণ গ্রহণ করলেই হবে না, প্রশিক্ষণলব্ধ জ্ঞানকে কাজে লাগাতে হবে।
২১দিন মেয়াদি ২য় ধাপ প্রশিক্ষণ কোর্সটি ৮ সেপ্টেম্বর শুরু হয়। ২৮ সেপ্টেম্বর শেষ হবে। কুড়িগ্রাম জেলার ৯টি উপজেলার ৯০ জন পুরুষ সদস্য প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।
সাইকেল বিতরণ
চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার ওয়াসীমুল বারীর উদ্যোগে সদর উপজেলার গরীব ও মেধাবী ছাত্র-ছাত্রীদের স্কুলে যাওয়ার জন্য সহায়ক হিসেবে বিনামুল্যে বাই-সাইকেল বিতরণ করা হয়েছে। বুধবার সকালে সাইকেল বিতরণ করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা সদর উপজেলা ইউ এন ও জনাব ওয়াসীমুল বারী, সদর উপজেলার সি এ শফিকুল ইসলামসহ কর্মকর্তা কর্মচারীবৃন্দ। শফিকুল ইসলাম জানান- এ যাবত ইউএনও স্যারের উদ্যোগে সদর উপজেলা কার্যালয়ে ধারাবাহিকভাবে এ পর্যন্ত গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে এ পর্যন্ত ৪০ টির অধিক বাই-সাইকেল বিতরণ করা হয়েছে।
রোকেয়া বিশ্ববিদ্যালয় পরিদর্শন
রংপুর অফিস: রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি), রংপুর-এ কয়েকটি নতুন বিভাগ খোলার উদ্যোগ নেয়া হয়েছে। এরই অংশ হিসেবে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)-এর একটি টিম বিশ^বিদ্যালয় পরিদর্শন করেছেন। বুধবার পর্যন্ত তিন দিনব্যাপী এই আনুষ্ঠানিক পরিদর্শনের এবং বিভিন্ন সভার সভাপতিত্ব করেন ইউজিসি’র সদস্য প্রফেসর ডক্টর এম শাহ্ নওয়াজ আলি। পরিদর্শন টিমের অন্যান্য সদস্যরা হলেন ইউজিসি’র আইএমসিটি বিভাগের পরিচালক খন্দকার হামিদুর রহমান, পাবলিক বিশ্ব ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক মোহাম্মদ কামাল হোসেন, পরিচালক (অর্থ ও হিসাব) মোহাম্মদ রেজাউল করিম হাওলাদার, উপ-পরিচালক মুহম্মদ নাজমুল ইসলাম এবং সহকারী পরিচালক রবিউল ইসলাম।

অনলাইন আপডেট

আর্কাইভ