শনিবার ১৮ মে ২০২৪
Online Edition

নলকুপ স্থাপনের তালিকাকরণে অনিয়মের অভিযোগ

চুয়াডাঙ্গা সংবাদদাতা: চুয়াডাঙ্গা সদরের পদ্মবিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা আবু তাহের বিশ্বাসের বিরুদ্ধে ভূমিহীনদের ঘরের তালিকা, ভিজিএফ চালের কার্ডের তালিকা, নলকুপ স্থাপনের তালিকাকরণে ব্যাপক অনিয়ম ও প্রতারণার অভিযোগ এনে চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের বরাবর একটি লিখিত অভিযোগ দাখিল করেছে পদ্মবিলা ইউনিয়ন পরিষদের ৭ ইউপি সদস্য।
ইউপি সদস্য কামাল হোসেন, আব্দুর রউফ, মজিবুল হক, আজিবার মালিথা, হাসানুজ্জামান, মোবারক হোসেন ও আব্দুর রাজ্জাক সাক্ষরিত অভিযোগে জানিয়েছেন, পদ্মবিলা ইউপি চেয়ারম্যান আবু তাহের বিশ্ববাস ইউপি সচিবের মাধ্যমে গত ১১ সেপ্টেম্বর পরিষদে সভার আহ্বান করেন।
এরই প্রেক্ষিতে সাক্ষরকারী ইউপি সদস্যগণ সভায় উপস্থিত হলে চেয়ারম্যান আবু তাহের বিশ্বাস ৭০টি ঘরের কথা গোপন করে বলেন ইউনিয়নে ৪০টি ঘর বরাদ্দ এসেছে। আপনারা সবাই ১টি করে ঘরের তালিকা দেন।
এ সময় উপজেলার চিঠি দেখতে চাইলে চেয়ারম্যান আবু তাহের বলেন, উপজেলা থেকে এখনও চিঠি হাতে পাওয়া যায়নি।
পরবর্তীতে জানা যায়, চেয়ারম্যান আবু তাহের বিশ্বাস অনিয়মের মাধ্যমে আরও ৩০ জনের ঘরের তালিকাসহ মোট ৭০টি ঘরের তালিকা উপজেলা পরিষদে জমা দিয়েছেন।
এছাড়াও কোরবানীর ঈদের সময় ইউনিয়নে ৮০০ লোকের ভিজিএফর চালের কার্ড এলে ও চেয়ারম্যান আবু তাহের বিশ্বাস ৬০০ লোকের কথা বলে গোপনে আর ও ২০০ লোকের ভিজিএফ এর চাল প্রদান করেছেন। অপরদিকে ১৫টি গ্রামে ১০টি নলকুপ স্থাপন করার বরাদ্দ থাকলেও অনিয়মতান্ত্রিকভাবে তার নিজের গ্রাম সুবদিয়ায় ৬টি, হায়দারপুরে ১টি, নিমতলায় ১টি, বুড়োপাড়ায় ১টি ও বেলেকান্দিতে ১টি নলকুপ স্থাপন করেছেন।
যা পরিষদের মিটিংয়ে কোনো আলোচনা না করে একক সিদ্ধান্তবলে এগুলি প্রদান করেছেন। ঘটনাটি এলাকায় জানাজানি হলে সমালোচনার ঝড় ওঠে। বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য সাক্ষরকারী ইউপি সদস্যবৃন্দ চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেছেন।
এ ব্যাপারে পদ্মবিলা ইউপি চেয়ারম্যান আবু তাহের বিশ্বাস বলেন, তাদের অভিযোগ সঠিক নয়। মিটিংয়ের মাধ্যমে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ