রবিবার ১৯ মে ২০২৪
Online Edition

বিধবাকে ধর্ষণ চেষ্টা সেই উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার : নেত্রকোনার বারহাট্টা উপজেলা চেয়ারম্যান মানিক আজাদের বিরুদ্ধে বিধবা এক নারীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। গত বৃহস্পতিবার রাতে বারহাট্টা উপজেলার কলেজরোড এলাকায় ওই নারীর বাসায় এ ঘটনা ঘটে। ঘটনার পর বিধবা ওই নারীকে হেফাজতে নিয়েছে পুলিশ।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, রাত ৮টার দিকে উপজেলার কলেজ রোডস্থ বিধবার বাসায় ধর্ষণের চেষ্টা চালায় চেয়ারম্যান মানিক আজাদ। এক পর্যায়ে খবর পেয়ে এলাকাবাসী ও বিধবার স্বজনরা গিয়ে তাকে উদ্ধার করে। এ সময় স্থানীয় জনসাধারণের গণধোলাই খেয়ে পালিয়ে যান বারহাট্টা উপজেলা চেয়ারম্যান। এই খবরে ক্ষিপ্ত হয়ে চেয়ারম্যান সমর্থকরা ওই বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করে।
এ ঘটনায় স্থানীয়দের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়। পরবর্তীতে খবর পেয়ে বারহাট্টা উপজেলা নির্বাহী অফিসার ফরিদা ইয়াসমিন ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেন। সেইসাথে ভিকটিমের নিরাপত্তার স্বার্থে তাকে পুলিশি হেফাজতে দেন। এ সময় সামাজিক স্বীকৃতিসহ এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন।
পুলিশ হেফাজতে থাকা নারী বলেন, সন্ধ্যায় চেয়ারম্যান মানিক ফোন করে আমাদের বাসায় আসেন। পরে আমাকে জোরপূবর্ক ধর্ষণের চেষ্টা করে। এ সময় আমি চিৎকার করলে স্থানীয়রা এগিয়ে গিয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান মানিক আজাদকে ধরে গণপিটুনি দেন। এক পর্যায়ে মানিক সেখান থেকে পালিয়ে যায়।
বারহাট্টা থানার ওসি মো. বদরুল আলম খান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে ধর্ষণ চেষ্টায় নারী নিজে বাদী হয়ে একটি মামলা করেছে। বর্তমানে নিরাপত্তার স্বার্থে ভিকটিমকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে। মামলা দায়ের হয়েছে, আসামিকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ