ঢাকা, রোববর 19 May 2024, ৫ জ্যৈষ্ঠ ১৪৩০, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী
Online Edition

২ জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত আরো ২

সংগ্রাম অনলাইন ডেস্ক: 

চলমান মাদক বিরোধী অভিযানে চাঁদপুরে কথিত ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত ও ময়মনসিংহে একজনের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধারের কথা জানিয়েছে পুলিশ।

মঙ্গলবার দিবাগত রাতে এসব ‘বন্দুকযুদ্ধ’ হয়। পুলিশের ভাষ্য, নিহতরা মাদক ব্যবসায়ী। পুলিশের সঙ্গে ও নিজেদের মধ্যে গোলাগুলির ঘটনায় তাদের মৃত্যু হয়। 

এ নিয়ে গত ১২ মে থেকে ইউএনবি বার্তা বিভাগে আসা খবর অনুযায়ী সারাদেশে চলমান মাদক বিরোধী অভিযানে ১৪৬ জনের নিহতের খবর পাওয়া গেল। নিহতদের বেশির ভাগকেই ‘মাদক ব্যবসায়ী’ বলছে আইনশৃঙ্খলা বাহিনী।

এদিকে কথিত ‘বন্দুকযুদ্ধে’ কক্সবাজারের টেকনাফের আওয়ামী লীগ নেতা ও পৌর কাউন্সিলর একরামুল হক হত্যার অডিও টেপ প্রকাশ এবং যুক্তরাষ্ট্রের উদ্বেগ প্রকাশের পর ‘বন্দুকযুদ্ধের’ চলমান অভিযানে কিছুটা শিথিলতা লক্ষ্য করা যাচ্ছে।

এছাড়া বর্তমানে বেশির ভাগ ক্ষেত্রে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ীদের নিহতের কথা না জানিয়ে তাদের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধারের বর্ণনা দিচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। কখনো বলা হচ্ছে- স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে মরদেহ উদ্ধার করা হয়েছে। আবার কখনো বলা হচ্ছে- মাদক ব্যবসায়ীদের দ্বন্দ্বে গোলাগুলির ঘটনায় নিহত হয়েছে।

চাঁদপুর: চাঁদপুর শহরের পুরান বাজার পূর্ব শ্রীরামদীতে কথিত ‘বন্দুকযুদ্ধে’ এক মাদক ব্যবসায়ীর নিহতের কথা জানিয়েছে পুলিশ। নিহত ইউনুছ পুরান বাজার মধ্য শ্রীরামদী বউ বাজার এলাকার মিয়াজী বাড়ির মৃত আব্দুল মাজিদ মিয়াজীর ছেলে।

মঙ্গলবার দিবাগত রাত পৌনে ২টায় পুরান বাজার স্টার আলকায়েদ জুট মিলস্ এর দক্ষিণ পাশে বালুর মাঠে এ ‘বন্দুকযুদ্ধ’ হয় জানিয়ে পুলিশ বলছে, ইউনুছ মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে চাঁদপুর মডেল থানায় ৮টি মাদক মামলা রয়েছে।

চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.ওয়ালী উল্যাহ ওলির ভাষ্য, মাদকের একটি বড় চালান লেনদেন হচ্ছে সংবাদের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থলে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা গুলি ছুড়ে। পুলিশও গুলি ছুড়লে ঘটনাস্থলে ইউনুছ গুলিবিদ্ধ হয়। সদর হাসপাতালে নেয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

ঘটনাস্থল থেকে ১০১ পিস ইয়াবা ট্যাবলেট, একটি দেশীয় তৈরী বন্দুক (পাইপ গান), ৬ রাউন্ডগুলি, ২ ছোরা ও একটি চাপাটি উদ্ধার করা হয় জানিয়ে ওসি আরো বলেন, ‘বন্দুকযুদ্ধের’ ঘটনায় পুলিশের পাঁচ সদস্য আহত হয়েছে।

ময়মনসিংহ: ময়মনসিংহের গফরগাঁও উপজেলার চরআলগী ইউনিয়নের কালিবাড়ি চর থেকে মানিক মিয়া (৩০) নামে এক মাদক ব্যবসায়ীর গুলিবিদ্ধ লাশ উদ্ধারের কথা জানিয়েছে পুলিশ। নিহত মানিক কালিবাড়ি চরের জগত মিয়ার পুত্র।

তবে মানিকের ভাই রজব আলী জানান, সোমবার রাতে তাদের এলাকার বাজার থেকে বাড়ি ফেরার পথে মানিককে ধরে নিয়ে যায় গফরগাঁও থানা পুলিশ।

গফরগাঁও থানার ওসি আবদুল আহাদ খানের ভাষ্য, স্থানীয় লোকজনের কাছ থেকে সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে মানিক মিয়ার লাশ উদ্ধার করে।

তিনি বলেন, মাদক ব্যবসায়ীদের মধ্যে টাকার ভাগ বাটোয়ারা নিয়ে দ্বন্দ্বের জেরে গুলি বিনিময়ের ঘটনায় মানিক মারা যায়।-ইউএনবি

অনলাইন আপডেট

আর্কাইভ