রবিবার ১৯ মে ২০২৪
Online Edition

ঢাকা সদরঘাটে দুই লঞ্চের সংঘর্ষ

স্টাফ রিপোর্টার : ঢাকার সদরঘাটে বুড়িগঙ্গা নদীতে দুটি নৌযানের মুখোমুখি সংঘর্ষে অন্তত একজন আহত হয়েছেন।

সদরঘাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ এনামুল হক জানান,গতকাল বৃহস্পতিবার সকাল সোয়া ৮টার দিকে  পোস্তাগোলা ব্রিজের কাছে গ্রিনলাইন ওয়াটার ওয়েজের একটি লঞ্চের সঙ্গে এমভি সাব্বির-২ লঞ্চের মুখামুখি সংঘর্ষ হয়। দুর্ঘটনার পরপরই বিআইডব্লিউটিএ এবং নৌপুলিশের সদস্যরা উদ্ধার কাজ শুরু করে বলে বিআইডব্লিউটিএ কর্মকর্তারা জানান।

এনামুল হক জানান, গ্রিনলাইনের নৌযানটি সকাল ৮টার দিকে লালকুঠি ঘাট থেকে বরিশালের উদ্দেশ্যে রওনা হয়। ঘাট ছাড়ার কিছুক্ষণ পর চাঁদপুর থেকে আসা এমভি সাব্বির-২ এর সঙ্গে লঞ্চটির মুখামুখি সংঘর্ষ হয়। সংঘর্ষে  এমভি সাব্বিরের গলুই গ্রিন লাইনের ভেতরে ঢুকে যায়। এতে গ্রিন লাইনের সামনের অংশ ক্ষতিগ্রস্ত হয় এবং এক যাত্রী আহত হন। গ্রিনলাইন ওয়াটার ওয়েজের ওই নৌযানে তিন শতাধিক যাত্রী ছিলেন। দুর্ঘটনার পর যাত্রা বাতিল করে তাদের ঘাটে নিয়ে আসা হয়।

সদরঘাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ এনামুল জানান, আহত ওই যাত্রীকে মিডফোর্ড হাসপাতালে পাঠিয়ে প্রথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

বিআইডব্লিউটিএর (নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগ) যুগ্ম পরিচালক আলমগীর কবীর বলেন, সকাল আটটার দিকে সদরঘাট থেকে বরিশালের উদ্দেশে রওনা দেয় গ্রিন লাইন ওয়াটার ওয়েজের যাত্রীবাহী লঞ্চটি। এর পাঁচ মিনিটের মধ্যে সাব্বির নামের আরেক লঞ্চের সঙ্গে গ্রিন লাইনের মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় সাব্বিরের সামনের অংশ গ্রিন লাইনের ভেতরে ঢুকে যায়।

আলমগীর কবীর বলেন, গ্রিন লাইনের লঞ্চটিতে ৩১৮ জন যাত্রী ছিলেন। বুড়িগঙ্গা নদীর শ্যামপুরে আসার পটুয়াখালী থেকে আসা সাব্বির-২ নামে লঞ্চের সঙ্গে সংঘর্ষে গ্রিন লাইনের বাঁ অংশের ক্ষতি হয়। এতে এক পুরুষ যাত্রী আহত হন। তাঁকে মিডফোর্ড হাসপাতালে পাঠানো হয়েছে। গ্রিন লাইনের যাত্রা বাতিল করা হয়েছে। যাত্রীরা টিকিট ফেরত দিয়ে টাকা নিয়ে চলে গেছেন। ঘটনার তদন্ত চলছে।

অনলাইন আপডেট

আর্কাইভ