রবিবার ১২ মে ২০২৪
Online Edition

আউটসোর্সিং প্রথা বাতিল করতে ১৫দিনের আল্টিমেটাম

স্টাফ রিপোর্টার : অতীতের ন্যায় স্বাস্থ্য সেবা বিভাগে চতুর্থ শ্রেণীর কর্মচারি নিয়োগ বাতিল করে আউটসোর্সিংয়ের মাধ্যমে নিয়োগের বিরোধিতা করে অবিলম্বে তা বাতিলের দাবি জানিয়েছেন বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় চতুর্থ শ্রেণী সরকারি কর্মচারী সংগ্রাম পরিষদ। দাবি মানতে ১৫ দিনের আল্টিমেটাম দিয়েছে তারা। অন্যথায় কঠোর আন্দোলনে যাওয়ার হুমকি দিয়েছে সংগঠনটি।
গতকাল জাতীয় প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলনে এ সব কথা জানান সংগঠনের নেতৃবৃন্দ। সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সভাপতি আবু সাইদ মিয়া। এ সময় উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক মো. শহীদুল ইসলাম, সহ-সভাপতি আব্দুল খালেক, রমিজ মিয়া, সাংগনিক সম্পাদক রাশেদুল আলম, মুজাফ্ফর হোসেন বাবুল, আব্দুল লতিফ, অর্থ সম্পাদক জাকির হোসেন, মহিলা বিষয়ক সম্পাদক আলেয়া বেগম প্রমুখ। 
স্বাস্থ্যসেবা খাতে ১৭-২০তম গ্রেডে আউটসোর্সিংয়ের মাধ্যমে নিয়োগ দেয়ার যে সিদ্ধান্ত নেয় হয়েছে এটা এক ধরণের দাস প্রথা। এতে করে চতুর্থ শ্রেণী কর্মচারির পদ চিরতরে বন্ধ করে দেয়ার ষড়যন্ত্র করা হচ্ছে। এটা কর্মচারীদের অস্তিত্বের বিষয়। আউটসোর্সিং প্রথা বাতিল করে পূর্বের ন্যায় সরাসরি প্রজাতন্ত্রের কর্মচারি হিসাবে নিয়োগের ব্যবস্থা করতে হবে। একইসাথে ২০ মার্চ  জারিকৃত প্রজ্ঞাপন এবং ২৪ মার্চ বাংলাদেশ গেজেট আকারে প্রকাশিত এসআরও অবিলম্বে বাতিল করতে হবে। অন্যথায় কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ