রবিবার ১৯ মে ২০২৪
Online Edition

যাত্রাবাড়ী পশ্চিম থানায় মহান স্বাধীনতা দিবসের আলোচনা ও দোয়া অনুষ্ঠিত

গতকাল সোমবার বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণ যাত্রাবাড়ী পশ্চিম থানার উদ্যোগে থানা আমীর আবু ফতেহ’র সভাপতিত্বে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আব্দুস সবুর ফকির। অন্যান্যের মধ্যে আলোচনা করেন নায়েবে আমীর এমদাদুল হক ও থানা সেক্রেটারি মো. হাসান। প্রধান অতিথি আব্দুস সবুর ফকির বক্তব্যের শুরুতেই স্বাধীনতা আন্দোলনের বিভিন্ন পর্যায়ে শহীদ, আহত ও ক্ষতিগ্রস্তদের স্মরণ করেন এবং মহান আল্লাহর নিকট তাদের উত্তম প্রতিদানের জন্য দেয়া করেন।
তিনি বলেন, স্বাধীনতা অর্জন এককভাবে কোনো ব্যক্তি, দল বা গোষ্ঠীর নয়, এ দেশের সকল মানুষের সম্মিলিত সহযোগিতার ফসল। স্বাধীনতা আন্দোলনের সূচনা হয়েছিল ভাষা আন্দোলনের সূত্র ধরে। যার নেতৃত্বে ছিলেন এ দেশের ইসলামী ব্যক্তিত্ব ও ইসলামী আন্দোলনের নেতৃবৃন্দ।
আজ ইতিহাসকে বিকৃত করার ষড়যন্ত্র করা হচ্ছে। আজ হোক কাল হোক প্রকৃত ইতিহাস সামনে আসবেই। তিনি আরো বলেন, স্বাধীনতা অর্জনের মূল লক্ষ্য ছিল বাকস্বাধীনতা, গণতন্ত্র ও অর্থনৈতিক সামঞ্জস্য আনয়ন এবং তাঁবেদারমুক্ত হয়ে নিজেদের মতো করে দেশ পরিচালনা করা। আজ মুখে মুখে সব আছে বলা হলেও বাস্তবতা বড় ভয়ঙ্কর। সবচেয়ে শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মসূচি মানববন্ধনেও বাধা দেয়া হচ্ছে। বাংলাদেশকে ভারতের সাথে একীভূত করার দাবি করছে বিজেপি।
তিনি আপামর জনগণকে ঐক্যবদ্ধ হয়ে বাংলাদেশকে ইসলামের আলোকে কল্যাণ রাষ্ট্রে পরিণত করার মাধ্যমে দেশের স্বাধীনতাকে অটুট রাখার আহ্বান জানান। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ