রবিবার ১৯ মে ২০২৪
Online Edition

স্বাধীনতার ঐক্যবদ্ধ চেতনায় সমৃদ্ধ জাতি গঠনে দেশপ্রেমিক জনতাকে এগিয়ে আসতে হবে -এডভোকেট জুবায়ের

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সিলেট মহানগর জামায়াত আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্য রাখেন জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও মহানগরী আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের

সিলেট ব্যুরো : বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদের সদস্য ও সিলেট মহানগর আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের বলেছেন- ২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস জাতির জন্য এক গৌরবোজ্জল প্রেরণার দিন। স্বাধীনতা অর্জন যে কোন জাতির জন্য খুব কঠিন কাজ। তার চেয়েও কঠিন কাজ হচ্ছে স্বাধীনতাকে অর্থবহ করা এর সুফল জাতির ঘরে ঘরে পৌঁছে দেয়া। স্বাধীনতার ৪৭ বছর পরও আমরা বিজয়ের সুফল জাতির ঘরে ঘরে পৌঁছে দিতে পারিনি। ক্ষমতাসীনদের ব্যর্থতা ও ক্ষমতা লিপ্সার কারণে আমরা গণতন্ত্রের পরিবর্তে স্বৈরাতান্ত্রিক শাসনব্যবস্থায় আবদ্ধ রয়েছি। যে মহান লক্ষ্যকে সামনে রেখে আপামর জনতা মহান স্বাধীনতা সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিল সেই লক্ষ্য আজো অর্জিত হয়নি। আমরা এখনো অর্থনৈতিক মুক্তি লাভ করতে পারিনি। এখনো সন্ত্রাস, দুর্নীতিমুক্ত, সমাজ ও রাষ্ট্র ব্যবস্থা গঠন করতে পারিনি। দেশ জাতি আজ চরম ক্রান্তিকাল অতিবাহিত করছে। এ থেকে জাতিকে মুক্ত করতে মহান স্বাধীনতার ঐক্যবদ্ধ চেতনাকে জাগ্রত করতে দেশপ্রেমিক জনতাকে এগিয়ে আসতে হবে।
তিনি গতকাল সোমবার ২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সিলেট মহানগর জামায়াত আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। মহানগর জামায়াতের সেক্রেটারি মাওলানা সোহেল আহমদের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, জেলা দক্ষিণ জামায়াতের নায়েবে আমীর অধ্যক্ষ আব্দুল হান্নান, মহানগর সহকারী সেক্রেটারি মোঃ শাহজাহান আলী, জামায়াত নেতা এডভোকেট মো. আব্দুর রব, ড. নুরুল ইসলাম বাবুল, মাওলানা আব্দুল মুকিত ও রফিকুল ইসলাম। শুরুতে কুরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা গিয়াস উদ্দিন।
নেতৃবৃন্দ বলেন- আমাদের মহান মুক্তিযুদ্ধের চেতনা ছিল ঐক্যের বিভক্তির নয়। তাই জাতির যে কোন দুর্যোগ মুহূর্তে দেশপ্রেমের চেতনায় উদ্ধুদ্ধ হয়ে সবাইকে ঐক্যবদ্ধ করতে হবে। সকল দলের অংশগ্রহণে একটি অবাধ ও সুষ্ঠু জাতীয় নির্বাচনের আয়োজন করতে দেশপ্রেমিক জনতাকে এগিয়ে আসতে হবে। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা ও গণতন্ত্র পুনরুদ্ধারের ব্যাপারে জাতিকে সদা সতর্ক থাকতে হবে। এক্ষেত্রে জামায়াতে ইসলামী অতন্দ্র প্রহরীর ভূমিকা পালন করতে সর্বাত্মকভাবে প্রস্তুত রয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ