রবিবার ১৯ মে ২০২৪
Online Edition

স্বাধীনতা দিবস উপলক্ষে রাজধানীতে শ্রমিক কল্যাণের আলোচনা সভা ও দোয়া মাহফিল

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন ঢাকা মহানগরী উত্তর আয়োজিত আলোচনা সভায় কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক ও ঢাকা মহানগরী উত্তরের সভাপতি লস্কর মোঃ তাসলিম বলেন, স্বাধীনতার সুফল শ্রমিকের দোড়গোড়ায় পৌঁছাতে শ্রমিকদের জাতীয় ঐক্যের বিকল্প নেই।
গতকাল সোমবার রাজধানীর একটি মিলনায়তনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে শ্রমিক কল্যাণ ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি মোঃ মহিববুল্লাহ পরিচালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সহকারী সেক্রেটারি এ এইচ এম আতিকুর রহমান, আব্দুল্লাহ আল বাসির, মহানগরী নির্বাহী সদস্য মাওলানা আব্দুল হাই প্রমুখ।
লস্কর মোঃ তাসলিম বলেন, রাজনৈতিক বিভাজন, লাগামহীন দুর্নীতি, গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধ ধ্বংসের কারণে স্বাধীনতার ৪ দশক পরেও আমাদের এই মহান স্বাধীনতা পুরোপুরি অর্থবহ হয়ে ওঠেনি। তাই স্বাধীনতার সুফল শ্রমিকের দোড়গোড়ায় পৌঁছাতে শ্রমিকদের জাতীয় ঐক্যের কোন বিকল্প নেই। তিনি শহীদ মুক্তিযোদ্ধাদের গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং শহীদ পরিবার ও ক্ষতিগ্রস্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান এবং স্বাধীনতার চেতনা ধারণ করে সুখী, সমৃদ্ধ, শোষণ ও বঞ্চনামুক্ত বাংলাদেশ গড়তে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।
তিনি আরো বলেন, দেশে আইনশৃঙ্খলা বলতে কিছু নেই। সর্বত্রই উদ্বেগ এবং উৎকণ্ঠা। দেশের অর্থনীতি, শিক্ষা, বাণিজ্য ও বিনিয়োগ পরিস্থিতি বিপজ্জনক অবস্থায় উপনীত। সরকারের খাম- খেয়ালিপনা ও একগুঁয়েমির কারণে উন্নতি-অগ্রগতি স্তব্ধ হয়ে পড়েছে। জনমনে বিরাজ করছে ভয়াবহ আতঙ্ক, অথচ সাম্য, মৈত্রী, সামাজিক ন্যায়বিচার, গণতন্ত্র ও সকল স্তরে আইনের শাসন প্রতিষ্ঠার জন্য শুরু হয়েছিল স্বাধীনতা সংগ্রাম। কিন্তু যে উদ্দেশ্য ও লক্ষ্যকে সামনে রেখে আমাদের এই মুক্তি সংগ্রাম শুধুমাত্র বিভেদের রাজনীতির কারণেই তা পুরোপুরি অর্থবহ হয়ে ওঠেনি। তাই এই গণবিরোধী সরকারের বিরুদ্ধে সম্মিলিত গণপ্রতিরোধ গড়ে তুলে শ্রমিক বান্ধব সরকার প্রতিষ্ঠার কোন বিকল্প নেই।
নারায়ণগঞ্জ জেলা: শ্রমিক কল্যাণ ফেডারেশন নারায়ণগঞ্জ জেলার তারাবো পৌরসভার উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ উল্লাহ বলেন, ১৯৭১ সালের এই দিনে এদেশের আপামর জনগণ পরাধীনতার শৃংখল থেকে মুক্তির জন্য মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে। অনেক ত্যাগ, কুরবানীর বিনিময়ে পৃথিবীর মানচিত্রে এক স্বাধীন দেশ হিসেবে স্থান করে নেয় বাংলাদেশ।
 পৌরসভা সভাপতি ইঞ্জিনিয়ার আনিছুর রহমানের সভাপতিত্বে স্থানিয় কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে বিশেষ অতিথীর বক্তব্য রাখেন,শ্রমিক কল্যাণ ফেডারেশন নারায়ণগঞ্জ জেলা সভাপতি ড.আজগর আলী ও সহ-সভাপতি মোঃ আব্দুল মমিনসহ এসময় স্থানিয় শ্রমিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ