বুধবার ০১ মে ২০২৪
Online Edition

দুবাইয়ের রাজকন্যা ভারতে নিখোঁজ

১৪ মার্চ, কলকাতা ২৪ : পরিবারের হাত থেকে বাঁচতে পালিয়ে ভারতে এসেছিলেন দুবাইয়ের রাজকন্যা শেখা লাতিফা। কিন্তু, হল না শেষরক্ষা। সম্মুখীন হতে হল আরও বড় বিপদের। পশ্চিম ভারতের গোয়া উপকূল থেকে নিখোঁজ হয়ে গিয়েছেন তিনি। যা ঘিরে ক্রমশ ঘনীভূত হচ্ছে রহস্য।

জানা গিয়েছে, নিখোঁজ হয়ে যাওয়া শেখা লাতিফার জনক হচ্ছে দুবাই আমিরশাহির রাজা এবং সংযুক্ত আরব আমিরশাহির প্রধানমন্ত্রী মহম্মদ বিন রশিদ সইদ আল মাকতৌম।

৩৩ বছরের শেখা লাতিফা নিজের বাবা তথা রাজার কাছে নির্যাতনের শিকার হচ্ছিলেন। সেই কারণেই তিনি ভারতে পালিয়ে এসেছিলেন। মঙ্গলবার একটি ভিডিও প্রকাশ করে এমনই দাবি করেছেন লতিফার মার্কিন আইনজীবী। তার মতে, পরিবারের অমতে তার এক বোনের পাশে দাঁড়ানোর জন্য বাড়িতে লাতিফাকে নির্যাতন করা হত, আটকে রাখা হত। তিনি যে পালিয়ে আমেরিকায় গিয়ে স্বাধীন জীবন যাপনের স্বপ্ন দেখছিলেন।” আমেরিকার বাসিন্দা, ফরাসি লেখক হার্ভে জবার্টের সঙ্গে লতিফা পালিয়ে ভারতে এসেছিলেন বলেও দাবি করে ওই আইনজীবী।

চলতি মাসের চার তারিখে লাতিফার প্রেরিত একটি ভিডিও বার্তা প্রকাশ করেছেন তার আইনজীবী। যেখানে তিনি জানান বন্দুকবাজেরা তাকে ঘিরে ফেলেছে। কেবিনের বাইরে গুলির আওয়াজ শোনা যাচ্ছে। এই হয়তো তার শেষ ভিডিও।

তথ্য মতে, অন্তিম ভিডিও পাঠানোর সময় ভারতীয় উপকূল থেকে ৫০ মাইল দূরে ছিলেন রাজকন্যা লাতিফা। জলপথেই তিনি আমেরিকা যাওয়ার চেষ্টা করছিলেন। কারণ, বিমানবন্দরে পরিচয় জানাজানি হলে তাকে দুবাইতে ফেরত পাঠিয়ে দিতো ভারত সরকার। এমনই আশংকা ছিল শেখা লাতিফার।

অনলাইন আপডেট

আর্কাইভ