বুধবার ০১ মে ২০২৪
Online Edition

সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

স্টাফ রিপোর্টার: সাংবাদিকদের ওপর পুলিশের নির্যাতনের ঘটনায় আগামী ৪৮ ঘণ্টার মধ্যে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় না আনলে মঙ্গলবার দুপুর ১২টায় বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে জাতীয় প্রেসক্লাবের সামনে।  রাজধানীর  নয়া পল্টনে শনিবার  পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিক কামরুল হাসান ও কিরণ শেখের উপর হামলার  প্রতিবাদে গতকাল রোববার সকালে ডিআরইউ চত্বরে সাধারণ সাংবাদিকদের ব্যানারে আয়োজিত মানববন্ধন থেকে এই ঘোষণা দেয়া হয়।
মানববন্ধনে সভাপতির বক্তব্য রাখেন ডিআরইউ'র সাবেক সভাপতি সাখাওয়াত হোসেব বাদশা। তার বক্তব্যে তিনি জানান, সাংবাদিকদের বেঁধে দেয়া সময়ের মধ্যে অপরাধে যুক্ত পুলিশ সদস্যদের বিচার না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। তিনি বলেন, পুলিশ বলছে সাংবাদিক তাদের ভাই। এরপরও কেন নির্যাতন করা হচ্ছে পেশাগত দায়িত্ব পালনের সময়। তাহলে কিভাবে ভাই হলাম।
ডিআরইউ'র বর্তমান সভাপতি সাইফুল ইসলাম বলেন, কিছুদিন আগে স্বরাষ্ট মন্ত্রী বলেছেন, কোন গণতান্ত্রিক কর্মসূচিতে বাধা দিবে না। তাহলে পেশাগত দায়িত্ব পালন কালে পুলিশের নির্যাতন কোন গণতান্ত্রিক ধারা। তিনি বলেন, পুলিশের এমন ন্যাক্কারজনক ঘটনার জন্য আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হোক। কোন ধরনের আই ওয়াস যেন না হয়। সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনের সময় কেন নির্যাতন চালিয়েছে পুলিশ? প্রশ্ন রাখেন এই সাংবাদিক নেতা।
সাংবাদিক সমাজকে এক হয়ে আন্দোলন করতে হবে এমন আহ্বান জানিয়ে প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ইলিয়াস খান বলেন, যেভাবে হোটেলে বন্দি করে সাংবাদিকদের তাচ্ছিল্য করা হয়েছে। আমরা ঐক্যবদ্ধ না হলে এই মানববন্ধনকেও তাচ্ছিল্য করা হবে।
ডিআরইউ'র সাবেক সাধারণ সম্পাদক মুরসালীন নোমানী বলেন, দোষী পুলিশের দৃষ্টান্তমূলক শাস্তি না হলে কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে।
ডিআরইউ'র সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক কাফি কামালের পরিচালনায় মানববন্ধনে আরও বক্তৃতা করেন সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, বর্তমান যুগ্ম সম্পাদক মঈন খান, বিএফইউজের সাবেক যুগ্ম মহাসচিব অমিয় ঘটক পুলক, সাবেক কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, সিনিয়র সাংবাদিক শরিফুল ইসলাম বিলু, ডিআরইউ সাবেক যুগ্ম সম্পাদক শেখ মামুনুর রশিদ, সাবেক দপ্তর সম্পাদক মেহেদী আজাদ মাসুম, নয়ন মুরাদ, ডিআরইউ কল্যাণ সম্পাদক কাওছার আজম, দৈনিক দিনকালের বার্তা সম্পাদক রাশেদুল হক, দৈনিক মানবকন্ঠের প্রধান প্রতিবেদক বাছির জামাল, এনটিভির সিনিয়র রিপোর্টার মাহমুদুল হাসান গুরু, সাংবাদিক গোলাম মোস্তফা ধ্রুব, ডিইউজে'র জনকল্যাণ সম্পাদক উম্মুল ওয়ারা সুইটি প্রমুখ। এছাড়া মানববন্ধনে উপস্থিত ছিলেন ডিআরইউর সাবেক সভাপতি মাহফুজুর রহমান, বর্তমান সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম হাসিব, কার্যকরী সদস্য মো: জাফর ইকবাল, জান্নাতুল ফেরদৌস পান্না প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ