বুধবার ২২ মে ২০২৪
Online Edition

কক্সবাজারে গভীর সমুদ্র থেকে ৮ লক্ষ পিস ইয়াবাসহ ৪ জন আটক

চট্টগ্রাম অফিস : কক্সবাজারের গভীর সমুদ্র এলাকা হতে ৪০ কোটি টাকা মূল্যের ৮ লক্ষ পিস ইয়াবা ট্যাবলেট, একটি ফিশিং ট্রলার এবং ৩ জন মায়ানমারের নাগরিকসহ মোট ৪ জনকে আটক করেছে র‌্যাব-৭। সূত্র জানায়, র‌্যাব-৭, জানতে পারে যে, মায়ানমার এবং এ দেশীয় চোরাচালানীদের বেশ কয়েকটি সংঘবদ্ধ মাদক ব্যবসায়ী চক্র মাছের ব্যবসার আড়ালে ইয়াবার চালান মায়ানমার হতে বাংলাদেশে নিয়ে আসে।
উল্লেখ্য যে, সাম্প্রতিক সময়ে র‌্যাব-৭, চট্টগ্রাম সমুদ্রে টহল জোরদার করে টেকনাফ থেকে চট্টগ্রাম রুটে অভিযান চালিয়ে ইয়াবার বেশ কয়েকটি বড় বড় চালান আটক করে। এরই প্রেক্ষিতে র‌্যাব-৭, টেকনাফ ক্যাম্প গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, একটি মাদক সিন্ডিকেট ফিশিং ট্রলারের অন্তরালে বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মায়ানমার হতে কক্সবাজারের দিকে যাত্রা করেছে।
এ তথ্যের ভিত্তিতে গতকাল বুধবার ভোর সাড়ে ৪টায় মেজর মোঃ রুহুল আমিন ও এএসপি সৈয়দ মোহসিনুল হকের নেতৃত্বে র‌্যাব-৭ এর একটি  দল শাহ পরীর দ্বীপের গভীর সমুদ্রে একটি মাছ ধরার ট্রলারকে ধাওয়া করে আটক করে। পরবর্তীতে আটককৃত ট্রলাটি তল্লাশী করে ট্রলারের মাছ রাখার প্রকোষ্ঠের ভিতর সুকৌশলে লুকানো ৮ লক্ষ পিস ইয়াবাসহ ৪ জনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের ব্যাপক জিজ্ঞাসাবাদে র‌্যাব জানতে পারে যে, তারা মায়ানমার হতে ৮ লক্ষ পিস ইয়াবা ট্যাবলেট নিয়ে কক্সবাজারের উদ্দেশ্যে যাত্রা করে।
গ্রেফতারকৃত ৪ জনের মধ্যে ৩ জন মায়ানমারের নাগরিক। গ্রেফতারকৃতরা হচেছ - হাফিজুল্লাহ (২৪), পিতা-আবুল বশর, গ্রাম-হাশুরাতা,থানা-আলীটানজু ,জেলা-মংডু, মায়ানমার। মোঃ জমিল (২৪), পিতা-মৃত নজু মিয়া, গ্রাম-কিতারবিল, থানা-বুসিদং, জেলা-আকিয়াব, মায়ানমার।
 বদি আলম (৪৫), পিতা-মৃত হোছন, গ্রাম-নারিরবিল, থানা+জেলা-মংডু, মায়ানমার। মোহাম্মদ আলী (৪৫), পিতা-মৃত সোবহান হাওলাদার, গ্রাম-ধুমপারারবিল, থানা-টেকনাফ, জেলা-কক্সবাজার। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য ৪০ কোটি টাকা। গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেট সংক্রান্তে পরবর্তী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ