বৃহস্পতিবার ০২ মে ২০২৪
Online Edition

সংক্ষিপ্ত সংবাদ

শস্য কর্তন
সিংড়া(নাটোর) : চাষী পর্যায়ে উন্নত মানের ধান,গম,পাট বীজ উৎপাদন,সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় নাটোরের সিংড়া উপজেলার চৌগ্রাম বিল থেকে ব্রি-ধান ২৮ জাতের বোরো ধানের নমুনা শস্য কর্তন করা হয়। বুধবার দুপুরে নমুনা শস্য কর্তন করেন, নাটোর জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক কৃষিবিদ রফিকুল ইসলাম।
আ.লীগ প্রার্থী বিজয়ী
গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ৪নং মৌচাক ইউনিয়ন পরিষদের নির্বাচনের চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গাজীপুর জেলা যুবলীগের সদস্য মো. লোকমান হোসেন (নৌকা) ২৪ হাজার ১৬৮ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কালিয়াকৈর পৌর ছাত্রদলের সিনিয়র সহসভাপতি হারুন-অর রশিদ (ধানের শীষ) পেয়েছে ৮ হাজার ৪০৬ ভোট।
রোগীদের দুর্ভোগ
কাউখালী (পিরোজপুর) : কাউখালী উপজেলা স্বাস্থ্য কমেপ্লেক্সে জরুরী বিভাগে রক্ত সরবরাহ না থাকায় রোগীরা চরম দুর্ভোগের শিকার। সড়ক দুর্ঘটনায় কোন রোগী হাসপাতালে ভর্তি হলে তাৎক্ষণিকভাবে রক্ত দেয়ার মত গ্রুপ ম্যাচিং করার কোন যন্ত্রপাতি নাই, নেই কোন ফ্রিজ যার দরুন গুরুতর রোগীদের বরিশাল শেবাচিম পাতাল কিংবা খুলনার আড়াইশ বেডে প্রেরণ করা হয় পথে মধ্যেই অনেক রোগী রক্তের অভাবে মারা যায়। রক্তে টিসি,ডিসি,এসবি, ই,এস.আর, এমপি পরীক্ষার যন্ত্রপাতি থাকলেও ফ্রিজ না থাকার দরুন বায়োকেমিক্যাল টেস্ট করা যাচ্ছে না।

অনলাইন আপডেট

আর্কাইভ