সোমবার ১৩ মে ২০২৪
Online Edition

রাজশাহীতে শিবিরের ৭ নেতা-কর্মী আটক

রাজশাহী : শিবিরের নেতা-কর্মীদের কাছ থেকে এসব বই-পুস্তক আটক করে রাজশাহী পুলিশ -সংগ্রাম

রাজশাহী অফিস : রাজশাহীতে ইসলামী ছাত্রশিবিরের ৭ নেতা-কর্মীকে আটক করেছে মতিহার থানা পুলিশ। গত বৃহস্পতিবার দিবাগত রাতে মতিহার থানার ধরমপুর মধ্যপাড়া এলাকার একটি ভাড়া বাসা থেকে তাদের আটক করা হয়। এছাড়া রাজশাহীর চারঘাট উপজেলা জামায়াতের সাবেক সেক্রেটারি শেরে আলম বৃহস্পতিবার গভীর রাতে গ্রেফতার করে পুলিশ।
রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মতিহার জোনের সহকারী কমিশনার (এসি) সুশান্ত চন্দ্র রায় এ খবর জানিয়েছেন। শিবিরের নেতা-কর্মীদের বাসা ভাড়া দেয়ার দায়ে গৃহকর্ত্রী হানুফা বেগম (৪৫) নামের এক মহিলাকেও আটক করা হয়। তার স্বামীর নাম মৃত খবির উদ্দিন। আটক শিবিরের নেতাকর্মীরা হলেন আরিফুজ্জামান (২৩), জামিরুল ইসলাম (২১), কামরুল হাসান (২২), জিয়াউর রহমান (২৩), রবিউল ইসলাম (২৩), আবদুস সবুর (২৩) ও জাহিদুল ইসলাম (২২)। অভিযানের সময় ওই বাসা থেকে শতাধিক বই, লিফলেট, চাঁদা আদায়ের রশিদ, মিটিংয়ের রেজুলেশন বই ও শিবিরের সাংগঠনিক নথিপত্র জব্দ করা হয়। সুশান্ত চন্দ্র রায় জানান, আটককৃতরা সবাই শিবিরের বিভিন্ন স্তরের নেতা-কর্মী। দেশের বিভিন্ন স্থানে গিয়ে নেতাকর্মীদের সংগঠিত করাটাই তাদের কাজ। কিছু দিন আগে তারা রাজশাহীর এই বাসাটি ভাড়া নিয়ে আস্তানা গেঁড়েছিল। এখানে শিবিরের নিয়মিত গোপন বৈঠক হতো। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে। তিনি জানান, আটকদের থানায় রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে। আর শিবিরের নেতা-কর্মীদের বাসা ভাড়া দেয়ার অপরাধে হানুফা বেগমকে আটক করা হয়েছে। তাদের সঙ্গে ওই নারীর অন্য কোনো যোগসূত্র আছে কী না তাও খতিয়ে দেখা হচ্ছে।
জামায়াত নেতা গ্রেফতার
রাজশাহীর চারঘাট উপজেলা জামায়াতের সাবেক সেক্রেটারি শেরে আলমকে বৃহস্পতিবার গভীর রাতে গ্রেফতার করে পুলিশ। উপজেলার মুংলী গ্রামের নিজ বাড়ি থেকে শেরে আলমকে আটক করা হয়। তিনি স্থানীয় মুংলী-অনুপমপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক। চারঘাট মডেল থানার ওসি নিবারন চন্দ্র বর্মন জানান, জামায়াত নেতা শেরে আলম চারঘাটকে অশান্ত করার চেষ্টায় লিপ্ত থাকতেন বলে গোয়েন্দা সূত্রে তথ্য পেয়ে বৃহস্পতিবার রাতে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার সকালে তাকে জেল হাজতে পাঠানো হয়েছে বলেও জানান ওসি।

অনলাইন আপডেট

আর্কাইভ