শুক্রবার ১৭ মে ২০২৪
Online Edition

মহেষখালী থেকে বিপুল পরিমাণ অস্ত্র গুলীসহ ২ জন গ্রেফতার

চট্টগ্রাম অফিস : কক্সবাজার জেলার মহেষখালী থানাধীন কেরুনতলী এলাকায় অভিযান পরিচালনা করে বিপুল পরিমাণ অস্ত্র, গুলীসহ ২ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।
 সূত্র জানায়,কক্সবাজারের মহেষখালী থানাধীন কেরুনতলী এলাকায় একাধিক সন্ত্রাসীচক্র দেশীয় অস্ত্র ক্রয়-বিক্রয় এবং মজুদ করে বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করছে। এ তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭ এর একটি   দল   গোয়েন্দা তৎপরতার এক পর্যায়ে র‌্যাব-৭ জানতে পারে যে, কক্সবাজার জেলার মহেষখালী থানাধীন কেরুনতলী, পূর্ব নয়াপাড়া এলাকায় এনাম বাহিনীর সদস্যরা দীর্ঘদিন ধরে দেশীয় অস্ত্র তৈরি করে এলাকায় স্থানীয় সন্ত্রাসী, অস্ত্র ব্যবসায়ী, অবৈধ অনুপ্রবেশকারী রোহিঙ্গা ও ডাকাতদের কাছে অস্ত্র বিক্রিসহ সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে আসছে। এ তথ্যের ভিত্তিতে ৫ ফেব্রুয়ারি সেখানে র‌্যাবের একটি  দল সেখানে অভিযান পরিচালনা করে   মোঃ সেলিম (৩৫), পিতা- মৃত হাজী আঃ মাবুদ, গ্রাম- কেরুনতলী, ও  মোঃ এরশাদুল¬াহ (২৬), পিতা- জাফর আহাম্মদ, গ্রাম-কালালিয়াকাটা উভয়ের ইউপি-হোয়ানক, থানা-মহেষখালী, জেলা- কক্সবাজারদেরকে গ্রেফতার করে। পরবর্তীতে তাদের তাৎক্ষণিক জিজ্ঞাসাবাদে তাদের দেখানো ও সনাক্ত মতে জনৈক স্বপন (৩৮) এর খামারবাড়ী তল্লাশী করে মোট ১২টি অস্ত্র (২ টি বিদেশী ওয়ানশুটার গান, ১ টি .২২ বোর রাইফেল, ১ টি ডিবিবিএল, ৭ টি এসবিবিএল এবং ১ টি ওয়ানশুটার গান),  ৮৫ রাউন্ড গুলী (৩৫ রাউন্ড ী শর্টগানের তাজা গুলী, ৪ রাউন্ড ী .৩০৩ রাইফেলের গুলী, ৪৬ রাউন্ড ী .২২ বোর রাইফেলের গুলী) এবং ১০৬ টি খালি খোসা (১০৩ রাউন্ড শর্টগানের গুলীর খালি খোসা এবং ৩ রাউন্ড .৩০৩ রাইফেলের গুলীর খালি খোসা) উদ্ধার করা হয়। এসময় আসামীদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে তারা উক্ত অবৈধ অস্ত্র মজুদ রেখে ক্রয়-বিক্রয় এবং বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রম করার কথা স্বীকার করে।
উল্লেখ্য যে, মোঃ সেলিম (৩৫), এর বিরুদ্ধে ৩টি হত্যাসহ ১২ টি এবং মোঃ এরশাদুল¬াহ (২৬), এর বিরুদ্ধে ৬ টি মামলার গ্রেফতারি পরোয়ানা থানায় মুলতুবি রয়েছে। গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত অস্ত্র, গুলী পরবর্তী আইনানুগ কার্যক্রমের জন্য কক্সবাজার জেলার মহেষখালী থানায়  হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন।

অনলাইন আপডেট

আর্কাইভ