সোমবার ১০ আগস্ট ২০২০
Online Edition

খুলনা অঞ্চলের রাষ্ট্রায়ত্ত ৭টি পাটকলে আজ পূর্ণ দিবস ধর্মঘট

খুলনা অফিস : খুলনা অঞ্চলের রাষ্ট্রায়ত্ত ৭টি পাটকলে আজ বুধবার ভোর ৬ টা থেকে ২৪ ঘণ্টা (পূর্ণ দিবস) ধর্মঘট আহবান করা হয়েছে। জাতীয় মজুরি ও উৎপাদনশীলতা কমিশনের মজুরি কাঠামো ও সুপারিশমালা বাস্তবায়নের দাবিতে পাটকল শ্রমিক লীগ, সিবিএ সমন্বয় পরিষদ এবং পাটকল শ্রমিক কর্মচারী সংগ্রাম পরিষদ যৌথভাবে এই ধর্মঘট ডেকেছে। পাটকলগুলো হচ্ছে-ক্রিসেন্ট, প্লাটিনাম, স্টার, ইস্টার্ণ, আলিম, জেজেআই ও কার্পেটিং জুট মিল।

ধর্মঘটের সমর্থনে গতকাল মঙ্গলবার প্রত্যেক শিফটে শ্রমিকরা মিল গেটে বিক্ষোভ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ করে। ক্রিসেন্ট জুট মিলের সমাবেশে বক্তব্য রাখেন মিলের শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি মোঃ জাফর আলী ও সাধারণ সম্পাদক হেমায়েত উদ্দিন আজাদী। প্লাটিনাম জুট মিলে সমাবেশে বক্তব্য রাখেন সিবিএ সভাপতি কাওসার আলী মৃধা ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন। স্টার জুট মিলে সমাবেশে বক্তব্য রাখেন সিবিএ সভাপতি গাজী মোঃ মাসুম ও সাধারণ সম্পাদক আবুল বাশার। এছাড়া অপর ৪টি পাটকলেও অনুরূপ মিছিল-সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রসঙ্গত, একই দাবিতে গত প্রায় দুই মাস ধরে সাতটি পাটকলের শ্রমিক-কর্মচারীরা আন্দোলন করে আসছে। এর আগে তারা মানববন্ধন, অবস্থান কর্মসূচি, মিলের প্রধান কার্যালয় ঘেরাও, জনসভা প্রভৃতি কর্মসূচি পালন করেছে।

 

অনলাইন আপডেট

আর্কাইভ