শনিবার ০৮ আগস্ট ২০২০
Online Edition

দুপুর ২টার পর কোর্ট স্টেশন রেলের কেউ থাকে না জামালপুরে ট্রেন লাইনচ্যুত || আহত ১০

জামালপুর সংবাদদাতা : জামালপুরে দেওয়ানগঞ্জগামী একটি কমিউটার ট্রেনের ইঞ্জিন ও চারটি বগি লাইনচ্যুত হয়েছে। ঘটনার সময় ট্রেন থেকে লাফিয়ে নামতে গিয়ে কমপক্ষে ১০ যাত্রী আহত হয়েছে। গত সোমবার রাত সাড়ে ১১টার দিকে জামালপুরের কোর্ট স্টেশনে এ দুর্ঘটনা ঘটে। এরপর থেকে এ লাইনে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

জামালপুর জংশন রেল স্টেশনের সহকারী মাস্টার লিয়াকত আলী জানান, ঢাকা থেকে দেওয়ানগঞ্জগামী কমিউটার ট্রেনটি জামালপুর স্টেশন থেকে রাত ১১টা ১০ মিনিটে ছেড়ে যাবার পর কোর্ট স্টেশনের পয়েন্টে লাইনচ্যুত হয়। তিনি বলেন, কোর্ট স্টেশনে ২০১১ সাল থেকে স্টেশন মাস্টার নেই। এক বছর ধরে দু'জন কর্মচারী সকাল ৭টা থেকে দুপুর ২টা পর্যন্ত ওই স্টেশনে দায়িত্ব পালন করে। বাকি সময় স্টেশনটিতে কেউ থাকে না।

লিয়াকত আলী জানান, দুর্ঘটনাকবলিত ট্রেনটি উদ্ধার করতে রিলিফ ট্রেন গতকাল মঙ্গলবার ভোর থেকে কাজ করছে। বিকাল নাগাদ এ লাইনে ট্রেন চলাচল পুনরায় শুরু হতে পারে বলে জানান তিনি।

দুর্ঘটনা কবলিত কমিউটার ট্রেনের সুপার ভাইজার মৃণাল কান্তি ভৌমিক জানান, ট্রেনটি কোর্ট স্টেশন পয়েন্টে এক নম্বর লাইনে প্রবেশ না করে দু'নম্বর লাইনে প্রবেশ করায় দুর্ঘটনা ঘটে। ওই পয়েন্টে নাট-বল্টু খোলা ছিল জানিয়ে তিনি বলেন, ধারণা করা হচ্ছে নাশকতা সৃষ্টির চেষ্টায় কেউ পরিকল্পিতভাবে লাইনের পয়েন্ট নাট-বল্টু খুলে রেখেছিল।

জামালপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল করিম ঘটনাস্থল পরিদর্শন করে সাংবাদিকদের বলেন, দুর্ঘটনাকবলিত ট্রেন ও যাত্রীদের নিরাপত্তার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। দুর্ঘটনার কারণে বেশ কয়েকটি ট্রেন বিভিন্ন স্টেশনে আটকা পড়ায় দুর্ভোগে পড়েছে যাত্রীরা।

অনলাইন আপডেট

আর্কাইভ