শনিবার ১১ জুলাই ২০২০
Online Edition

ডা. তাহেরের মুক্তির দাবিতে রাজধানীতে শিবিরের বিশাল বিক্ষোভ মিছিল

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য, কুমিল্লা-১২ আসনের সাবেক এমপি ও শিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ডা. সৈয়দ আব্দুল্লাহ মো. তাহেরকে অন্যায়ভাবে গ্রেফতারের প্রতিবাদে ও মুক্তির দাবিতে ইসলামী ছাত্রশিবিরের উদ্যোগে গতকাল বৃহস্পতিবার রাজধানীতে বিশাল বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ডা. মো. ফখরুদ্দিন মানিকের নেতৃত্বে মিছিলটি রাজধানীর কাকরাইল মোড় থেকে শুরু হয়ে শান্তিনগর মোড়ে গিয়ে শেষ হয়। মিছিলে আরো উপস্থিত ছিলেন শিবিরের সেক্রেটারি জেনারেল মো. দেলাওয়ার হোসেন, অর্থ সম্পাদক সোহেল খান, সাহিত্য সম্পাদক মো. আতিকুর রহমান, এইচ.আর.ডি সম্পাদক মনির উদ্দিন মণি, প্রচার সম্পাদক আবু সালেহ মো. ইয়াহইয়া, পাঠাগার সম্পাদক নূরুল ইসলাম আকন্দ, স্কুল কার্যক্রম সম্পাদক মো. মিজানুর রহমান, কলেজ কার্যক্রম সম্পাদক মো. মাসুদুল ইসলাম বুলবুল ও সাবেক কেন্দ্রীয় দপ্তর সম্পাদক আতাউর রহমান সরকারসহ বিশ্ববিদ্যালয় ও মহানগর নেতৃবৃন্দ।

শিবিরের বিক্ষোভ মিছিলটি কাকরাইল মোড় থেকে শুরু হওয়ার প্রাক্কালেই পুলিশ বিনা উস্কানিতে মিছিলে বাধা দিলেও শিবির নেতা-কর্মীরা সে বাধা উপেক্ষা করে মিছিল নিয়ে সামনে অগ্রসর হয় এবং শান্তিনগর মোড়ে গিয়ে মিছিলটি শেষ হয়। পুলিশি হামলায় এ সময় ২০ শিবির নেতা-কর্মী আহত হয়।

পুলিশি হামলার নিন্দা : গতকাল বিক্ষোভ মিছিলের প্রাক্কালেই পুলিশি বাধা ও হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ডা. মো. ফখরুদ্দিন মানিক ও সেক্রেটারি জেনারেল মো. দেলাওয়ার হোসেন। এক যৌথ প্রতিবাদ বার্তায় নেতৃদ্বয় বলেন, সরকার সম্পূর্ণ অন্যায়ভাবে বিরোধী দলকে দমন-নিপীড়নের ধারাবাহিকতায় জামায়াত নেতৃবৃন্দকে গ্রেফতার করছে এবং এর প্রতিবাদ করতে গেলে স্বৈরাচারী কায়দায় বাধা প্রদান করে গণতান্ত্রিক অধিকারকে হরণ করছে।

নেতৃদ্বয় অবিলম্বে এ ধরনের অন্যায় গ্রেফতার ও পুলিশি হামলা বন্ধ করে মানুষের গণতান্ত্রিক অধিকার চর্চার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে সরকারের প্রতি আহবান জানান। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ