রবিবার ১৪ জুলাই ২০২৪
Online Edition

এবার নতুন টি-টোয়েন্টির সময়সূচি জানাল বিসিবি

স্পোর্টস রিপোর্টার: টি-টোয়েন্টি ফরম্যাটটা এখনও যেন বাংলাদেশের জন্য দুর্ভেদ্য। সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেটে এখনো নিজেদের সেভাবে প্রমাণ করতে পারেনি টাইগাররা। টি-টোয়েন্টিতে বাংলাদেশ ক্রিকেটারদের দুর্বলতার অন্যতম কারণ খুব একটা ম্যাচ খেলার সুযোগ না পাওয়া। বছরে মাত্র একটি টুর্নামেন্ট খেলতে পারেন ক্রিকেটাররা। বিপিএলের এই টুর্নামেন্টে জাতীয় দলের ক্রিকেটাররাই খেলে থাকেন বেশি।

এবার স্থানীয় ক্রিকেটারদের টি-টোয়েন্টি অভিজ্ঞতা বাড়াতে বাড়তি একটি টি-টোয়েন্টি আসরের আয়োজন করতে যাচ্ছে বিসিবি। এবার টুর্নামেন্টটির সময়সূচিও প্রকাশ্যে এসেছে। গতকাল (মঙ্গলবার) মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হন বিসিবির চিফ কো-অর্ডিনেটর অব প্রোগ্রাম মিনহাজুল আবেদিন নান্নু। সেখানে জানালেন টুর্নামেন্ট শুরুর সময়।

নান্নু বলেন, 'হাই পারফরম্যান্সের অনুশীলন চলছে, সঙ্গে টাইগার্সের প্রোগ্রাম চলছে। এটার সঙ্গে কিছু কাজ করছি এনসিএল (জাতীয় লিগ) নিয়ে। এনসিএলের টি-টোয়েন্টিটা হবে ডিসেম্বরের ৫ থেকে ১৭ তারিখ পর্যন্ত। এগুলো নিয়ে কাজ চলছে।' ৮ দলের এই আসরে প্রতি দল একে অপরের সঙ্গে একটি করে ম্যাচ খেলতে পারবে। সে হিসেবে প্রতি দল মোট ৭ ম্যাচ করে পাচ্ছে। ফাইনালিস্ট দুই দল পাবে ৮ ম্যাচ। টুর্নামেন্টটি হবে মোট ২৯ ম্যাচের।

অনলাইন আপডেট

আর্কাইভ